ksrm

খেলার সময়রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ড যাবেই

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
রাশিয়ার সঙ্গে সাম্প্রতিক কূটনৈতিক সংকটের জেরে বিশ্বকাপ বয়কটের হুমকি আসছে ইংল্যান্ডের দিক থেকে। এরইমধ্যে ২০১৮ বিশ্বকাপ বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটিশ ডিউক অব ক্যামব্রিজ উইলিয়াম ও ব্রিটিশ রাজপুত্র হ্যারি।
 
তবে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) রাশিয়া বিশ্বকাপে অংশ নেয়ার সিদ্ধান্তে অটল আছে বলে জানিয়েছে সংস্থাটি। স্কাই স্পোর্টসের খবর অনুযায়ী, ব্রিটিশ সরকারের পক্ষ থেকে এফএ'কে বিশ্বকাপ বয়কটের বিষয়টি বিবেচনার অনুরোধ জনানো হয়েছিলো।
তবে রাশিয়ার সঙ্গে আন্তর্জাতিক সম্পর্কের বিষয়টি তাদের বিবেচনার বিষয় নয় বলে জানিয়েছে এফএ। তাদের মতে, এটি সরকারের রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়।
ফিফার নিয়ম অনুযায়ী, কোন দল বিশ্বকাপ বর্জন করলে নিষেধাজ্ঞায় পড়তে হতে পারে।
রাশিয়ার সঙ্গে যুক্তরাজ্যের সাম্প্রতিক কূটনৈতিক সংকটের পেছনে রয়েছে এক গুপ্তচর। ৬৬ বছর বয়সী সার্গেই স্ক্রিপাল রাশিয়া ও ব্রিটেন- দু’দেশের হয়েই গুপ্তচরবৃত্তি করতেন। কিছুদিন আগে তাকে এবং তার কন্যা উইলিয়া স্ক্রিপালকে নার্ভ এজেন্টের মাধ্যমে হত্যার চেষ্টা করা হয়। এই হত্যাচেষ্টায় রাশিয়া এবং ইংল্যান্ড একে অপরকে দায়ী করছে।
এরই ধারাবাহিকতায় রাশিয়া বিশ্বকাপ বয়কটের হুমকি দেয় ইংল্যান্ড। এতে ইংল্যান্ড পাশে পাচ্ছে যুক্তরাষ্ট্র এবং তাদের ইউরোপীয় মিত্রদের। রাশিয়া যদি সত্যিই দোষী সাব্যস্ত হয়, তাহলে বিশ্বকাপ বয়কট করতে পারে অস্ট্রেলিয়া, পোল্যান্ড এবং জাপানও। এমনটাই খবর দিয়েছে একাধিক ব্রিটিশ গণমাধ্যম
আগামী ১৪ জুন শুরু পর্দা উঠছে বিশ্বকাপের। তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ড তাদের মিশন শুরু করবে ১৮ জুন।
সূত্র: স্কাইস্পোর্ট

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop