ksrm

খেলার সময়আজ আর পারলেন না মুশফিক

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শ্রীলঙ্কার বিপক্ষে আগের ম্যাচটাতে বলতে গেলে একহাতে দলকে জিতিয়েছেন মুশফিকুর রহিম। তবে সেদিন লিটন দাসের ৪৩ এবং তামিম ইকবালের ৪৭ রানের দু'টি ইনিংস দারুণ সাপোর্ট দিয়েছিলো। ভারতের বিপক্ষে লক্ষ্যটা আহামরি ছিলো না।
 
মুশফিকও অপরাজিত থেকেছেন আগের দিনের সমান ৭২ রানে। তবে এদিন তামিম, লিটনরা ছিলেন নিষ্প্রভ। আর তাই ভারতের মুশফিকের বিরোচিত লড়াইটা কোন কাজেই আসলো না বাংলাদেশর।
শেষ ৪ ওভারে দরকার ছিলো ৫৭ রান। মুশফিক ৪৮ এবং সাব্বির ব্যাট করছিলেন ২১ রানে। ১৭তম ওভারে ৮ রান দিয়ে সাব্বিকে তুলে নেন ওয়াশিংটন সুন্দর। ফের চাপ পড়ে বাংলাদেশ। যে চাপটি আর সামাল দিতে পারেননি মুশফিকুর রহিম। ১৭ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মুশিকে।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ১৫৯/৬ (মুশফিক ৭২*, তামিম ২৭, সাব্বির ২৭; সুন্দর ৩/২২)
ভারত: ১৭৬/৩ (রোহিত ৮৯, ধাওয়ান ৩৫, রায়না ৪৭; রুবেল ২/২৭)।
ভারত ১৭ রানে জয়ী।
ভারতের বিপক্ষে সর্বোচ্চ ইনিংস খেলেও হারলো বাংলাদেশ
শেষ দুই ওভারে দরকার ছিলো রান। ফিফটি হাঁকিয়ে ব্যাট করছিলেন দারুণ ছন্দে থাকা মুশফিকুর রহিম। তাকে সঙ্গ দিচ্ছিলেন মেহেদী মিরাজ। তবে উনিশতম ওভারে মাত্র ৫ রান দেন শার্দুল ঠাকুর। আর শেষ ওভারে মেহেদী মিরাজকে হারিয়ে ১০ রান নিতে সক্ষম হয় বাংলাদেশ।
১৭ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় মুশফিককে। ফলে ভারতের বিপক্ষে টি-২০তে জয়ের ক্ষরা এবার কাটলো না। যদিও দলটির বিপক্ষে সর্বোচ্চ ইনিংস খেলেছে এদিন বাংলাদেশ। এরআগে টি-২০তে ভারতের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ ইনিংস ছিলো ১৫৫। ২০০৯ সালে নটিংহ্যামে ৮ উইকেট হারিয়ে ইনিংসটি খেলোছিলো বাংলাদেশ।
ভারতের দেয়া ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টাইগারদের টপ অর্ডারকে একাই ধসিয়ে দেন ওয়াশিংটন সুন্দর। ইনিংসের দ্বিতীয় এবং নিজের প্রথম ওভারেই তুলে নেন ওপেনার লিটন দাসকে (৭)। এক ওভার পরই সৌম্য সরকারকে (১) বোল্ড করে ফেরান।
শার্দুল ঠাকুরের এক ওভারে ১৯ রান নেয়া তামিম ফেরেন ২৭ রানে। এবারও ঘাতক ওই ওয়াশিংটন সুন্দর।
চাপটা নিতে পারেননি অধিনায়ক মাহমুদুল্লাহও। ১১ রানে যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন তিনি। তবে একপাশ থেকে লড়াই চালিয়ে যান মুশফিক। তাকে সঙ্গ দিয়ে যাওয়া সাব্বির ২৭ রান করে ফিরলে কাজটা আরও কঠিন হয়ে যায় মুশির জন্য।
শেষ ৪ ওভারে দরকার ছিলো ৫৭ রান। মুশফিক ৪৮ এবং সাব্বির ব্যাট করছিলেন ২১ রানে। ১৭তম ওভারে ৮ রান দিয়ে সাব্বিকে তুলে নেন ওয়াশিংটন সুন্দর। ফের চাপ পড়ে বাংলাদেশ। যে চাপটি আর পেরুতে পারেনি টাইগাররা। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান করে বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop