ksrm

খেলার সময়সাকিবের পর মোস্তাফিজের জোড়া আঘাত, চাপে শ্রীলঙ্কা

খেলার সময় ডেস্ক

fb tw
প্রত্যাবর্তনের ম্যাচে নিজের দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন সাকিব আল হাসান। পরের ওভারে বলে এসেই অধিনায়কের দেখানো পথে হাঁটলেন মোস্তাফিজুর রহমান।
তুলে নিলেন কুশাল মেন্ডিসকে। সৌম্য সরকারের হাতে ক্যাচ দেয়ার আগে লঙ্কান ওপেনার করেন ১১ রান। এক ওভার পরেই ৫ রানে উপল থালাঙ্গাকে রানআউটের ফাঁদে ফেলেন মেহেদী মিরাজ এবং মোস্তাফিজুর রহমান। ওই ওভারেই দাসুন সানাকাকে (০) উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন মোস্তাফিজ।
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: ৩২/৪ (৫.৪) কুশাল পেরেরা ৯*।
প্রত্যাবর্তনের ম্যাচে শুরুতেই আঘাত সাকিবের
বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে দলে ফিরেছেন। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে সাকিব নিজেই বল হাতে তুলে নেন প্রথম ওভার করার জন্য। আঁটসাঁটো বোলিংয়ে দিলেন মাত্র ৩ রান।
পরের ওভারে রুবেল কিছুটা রান খরচ করলেন। তবে পরের ওভারে এসেই উইকেট তুলে নিলেন সাকিব। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই লঙ্কান ওপেনার ধানুশকা গুনাথিলাকাকে (৪) সাব্বিারের ক্যাচে পরিণত করেন টাইগার দলপতি।
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: ২১/১ (৩) কুশাল পেরেরা ৫*, কুশাল মেন্ডিস ১১*।
সাকিবই অধিনায়ক
নিদাহাস ট্রফিতে ফাইনালে ওঠার লড়াইয়ে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এদিন টস করতে গেছেন দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান।
সাকিবের দলে অন্তর্ভুক্তির ফলে বাদ পড়েছেন পেসার আবু হায়দার রনি।
গত জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হাতের আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। এরপর থেকেই দলের বাইরে ছিলেন বাংলাদেশের টেস্ট এবং টি-২০ দলের অধিনায়ক।
সাকিবের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট এবং টি-২০ সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। নিদাহাস ট্রফির দলেও প্রথমে রাখা হয়েছিলো সাকিবকে। তবে পুরোপুরি ফিট না হওয়ায় শেষ মুহূর্তে ছিটকে যান তিনি। এই সিরিজেও দলকে নেতৃত্বের ভার পড়ে মাহমুদুল্লাহর কাঁধে।
সাকিব ফিরে আসায় শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচে টাইগারদের নেতৃত্ব আর মাহমুদুল্লাহর থাকছে না। নিয়মিত অধিনায়ক সাকিই সামলাবেন এ দায়িত্ব।
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।
ফাইনালে ওঠার লড়াইয়ে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
নিদাহাস ট্রফির ফাইনালের উঠার লড়াইয়ে টস ভাগ্য বাংলাদেশের পক্ষে।
কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।
নিজেদের চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতে এরইমধ্যে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। একটি করে ম্যাচ জেতা বাংলাদেশ এবং শ্রীলঙ্কার জন্য এই ম্যাচটি তাই অঘোষিত সেমিফাইনাল। যারা জিতবে তারাই উঠে যাবে ফাইনালে।
গত জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলে চোট পান সাকিব। তারপর থেকেই ছিলেন দলের বাইরে। এরপর দলটাকে একটু অপরিচিতই মনে হচ্ছিলো। টি-২০ সিরিজে শ্রীলঙ্কার কাছে হারার পর নিদাহাস ট্রফিতেও খুব একটা ভালো করতে পারেনি বাংলাদেশ। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ ম্যাচ জিতেছে টাইগাররা। তবে ভরতের বিপক্ষে নিজেদের দু'টি ম্যাচ হেরে যাওয়ায় ফাইনালে পৌঁছাতে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই। একই সমীকরণ শ্রীলঙ্কারও। ভারতের সঙ্গে ফাইনাল খেলার জন্য তাদেরও ম্যাচটি জিততে হবে।
এ পর্যন্ত ১০টি টি-২০'তে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। এরমধ্যে ৩টি জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ম্যাচগুলো জিতেছে শ্রীলঙ্কা।

আরও পড়ুন

শোকের দিন, সৌভাগ্যের দিন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop