ksrm

খেলার সময়মিরপুরে যা সম্ভব হয়নি সেই আক্ষেপ কি ঘুচবে প্রেমাদাসায়?

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
আবারো বাংলাদেশ-ভারত ফাইনাল। তবে বাংলাদেশের ফাইনাল মানেই যে স্বপ্নভঙ্গ। এবার বাংলাদেশের সেই দুঃসহ স্মৃতি ভোলার সুযোগ এসেছে কলম্বোতে। ভারত শক্তিশালী দল, কিন্তু নিজেদের দিনে টাইগাররা দুর্বার। লঙ্কা বধের ধারাবাহিকতায় ভারতকে হারিয়ে প্রথম শিরোপা জয়ের উৎসবে মাতার অপেক্ষায় ভক্তরা। সিনিয়রদের পাশাপাশি নতুনরাও ভূমিকা রাখলে স্বপ্ন পূরণ সম্ভব, বলছেন খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে দু'দলের ফাইনাল।
 
আরো একটা ফাইনাল। আবারো একটা স্নায়ুযুদ্ধ। প্রতিপক্ষ ভারত বলেই, মাঠের ক্রিকেটে লড়াই শুরু আগে, যা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা দর্শকদের মাঝে।
প্রেমাদাসায় লঙ্কানদের বিপক্ষে স্মরণীয় দুই জয়ের পর স্বপ্নটা হয়েছে আরো বড়। বেড়েছে আত্মবিশ্বাস। মিরপুরে যা সম্ভব হয়নি সেই আক্ষেপ কি ঘুচবে প্রেমাদাসায়? সেটা অবশ্য প্রমাণ হবে মাঠের খেলায়। টাইগার ভক্তরা আশায় বুক বাধছেন। তাদের অপেক্ষা টাইগার ক্রিকেট ইতিহাসে প্রথম কোনো টুর্নামেন্ট জয়ের উৎসবের মাতার।
একজন দর্শক বলেন, 'ক্ষোভ অনেক আছে। এখানে বসে তো কিছুই করতে পারবো না। ফাইনালে দেখাতে হবে।'
আরেকজন বলেন, 'গত ম্যাচ যেভাবে জিতেছি, আশা করেছি আমরা এবারো জিতবো।'
আরো একজন বলেন, 'টার্গেটটা যদি ১৬০-১৭০ এর ওপর দিলে আশা করা যায় জিতবে।'
লাল সবুজদের অমন সাফল্যেও ধূসর কয়েকজন। সাব্বির-মিরাজদের ফর্ম নিয়ে বারবারই উঠছে প্রশ্ন। তবে টিম ম্যানেজম্যান্ট বারবারই ভরসা রেখেছে সাব্বির-সৌম্য-মিরাজদের ওপর। সেই সুযোগটা কাজে লাগানোর পরামর্শও সবার।
দর্শক একজন বলেন, 'সাকিব যখন রিপ্লেস হয়েছে তখন অপর জায়গায় আরিফুলকেও নেয়া যায়। তখন ব্যাটসম্যানের অংশটাও বাড়বে।'
পঞ্চমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে টিম বাংলাদেশ। গেলো চারবারই কষ্টের সঙ্গে সখ্য করে ছাড়তে হয়েছে মাঠ। এবার তেমন কিছুর পুনরাবৃত্তি আর হবে না এই বিশ্বাস জন্মেছে দলে। ক্রিকেটারদের ওপর আস্থা রাখছেন বাংলাদেশ ম্যানেজার। সঙ্গে দিয়েছেন সতর্ক বার্তা।
খালেদ মাহমুদ সুজন বলেন, 'সিনিয়ররা প্রত্যাশা অনুযায়ী ব্যাটিং করে যাচ্ছে। রুবেল মোস্তাফিজ ভালো বল করছে। আমি চাই তরুণরা কাল লিড করুক। আমি চাই আমাদের বোলাররা ম্যাচ জেতাবে। আমি তাকিয়ে আছি রুবেল আর মুস্তাফিজের দিকে। তারা ভাল করেছে। আমি চাই আরও ভাল করুক।'
বেঙ্গালুরুর দায় মোচন করে মুশি এখন দুর্দান্ত। এশিয়া কাপের ক্ষত ভুলে মাহমুদুল্লাহ উজ্জ্বল নক্ষত্র। এর থেকে ভালো সময় আর কি হতে পারে। ভারত বধ করে ফাইনাল ফারা কাটাতে পারবেতো টাইগাররা? ঢাকা থেকে কলম্বোর পানে, চোখের চাহনিতে একটাই আশা। ফাইনালে জিতুক বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop