ksrm

খেলার সময়চাহালের শিকার এবার মুশফিক

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
দারুণ ফর্মে থাকা বাংলাদেশ দলের অন্যতম ভরসা মুশফিকুর রহিমকেও বিদায় করে দিলেন ইউজভেন্দ্রা চাহাল। সেইসঙ্গে নিদাহাস টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে তুলে নিলেন নিজের তৃতীয় উইকেটটিও।

ভারতের বিপক্ষে টসে হেরে বাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুতে তামিম ও লিটন দাস ভাল শুরুর আভাস দেন। কিন্তু চতুর্থ ওভার ভারতের অফস্পিনার ওয়াশিংটন সুন্দরের বলে মারতে গিয়ে রায়নার হাতে তালুবন্দি হয়ে ফিরে যান লিটন দাস। পরে যাওয়ার আগে লিটন ৯ বলে ১১ রান করেন। লিটনের বিদায়ের পর  তামিম ভারতের চাহালকে লং অফে মারতে গিয়ে ঠাকুরের তালুবন্দি হন। এদিকে তামিমের বিদায়ে পর সৌম্য সরকারও এক রানে ফিরে যান।   
স্কোর:
বাংলাদেশ : ৭৬/৪ মাহমুদুল্লাহ ৬*, সাব্বির৩০*

এর আগে শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত নিদাহাস ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। ফাইনালে ভারত টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে। বাংলাদেশ অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে। অন্যদিকে ভারত এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। উদানাকাতের পরিবর্তে দলে ফিরেছেন অপস্পিনার সিরাজ।
এর আগে বাংলাদেশ টি-টিয়েন্টি ও ওয়ানডেসহ পাঁচটি ফাইনাল খেলেছে। কিন্তু কখনো টাইগার সেনারা শিরোপা উঁচু করে দেখাতে পারেন নি বাংলাদেশে কোটি ক্রিকেট প্রেমীদের।
২০০৯ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে জিম্বাবুয়েকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজে দাপুটে ক্রিকেট খেলেছিল বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনাল হেরে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের। ২০১২ সালের এই মার্চ মাসে এশিয়া কাপে ফাইনাল হেরে সাকিব-মুশফিক যেমন কাঁদেন, তেমনি কাঁদেন সারা দেশের কোটি ক্রিকেট বক্তরা।
এরপর ২০১৬ সালের মার্চে মিরপুরে টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া এশিয়া কাপের ফাইনালেও পাকিস্তানের কাছে হারে বাংলাদেশ। ২০১৭ সালের মে থেকে ২০১৮ পর্যন্ত আরও তিনটি ফাইনাল খেলেছে বাংলাদেশ। ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলে বাংলাদেশ। সেবারও গ্রুপ পর্বের ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে যায় বাংলাদেশ। কিন্তু ফাইনালে গিয়ে ওই নিউজিল্যান্ডের কাছেই হেরে যায় মুশফিক-মাহমুদউল্লাহরা।
আর সবশেষ দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের স্মৃতি তো এখনও দগদগে। ‘ফেরাবিট’ হিসেবে শুরু করলেও শেষ পর্যন্ত ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।
সব মিলিয়ে বাংলাদেশ হেরেছে পাঁচ-পাঁচটি ফাইনাল। জয়ের কাছে গিয়েও উঁচিয়ে ধরা হয়নি শিরোপা। নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষের ম্যাচ তাই শুধু ফাইনাল না! আগের পাঁচটি ফাইনালের হিসাব মেলানোর সুযোগও বলা চলে। আজ কি সাকিব আল হাসানের দল পারবে ফাইনালের সেই জুজু কাটাতে?
 
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop