ksrm

খেলার সময়ত্রিদেশীয় নয়, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
জুলাইয়ে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ বাতিল হয়েছে। তবে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যারিবীয়দের সাথে দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের সূচি চূড়ান্ত করেছে ক্রিকেট বোর্ড।
 
নিশ্চিত করেছেন বিসিবি'র নির্বাচক হাবিবুল বাসার সুমন। সেই সাথে তিনি এও জানান, জুনে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য সিরিজটি অনিশ্চিত হয়ে পড়েছে।
জুলাইয়ের শেষের দিকে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান এই তিন দেশকে নিয়ে যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজনের পরিকল্পনা ছিলো। কিন্তু, পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবির নানা জটিলতায় আগ্রহী নয় বিসিবি এবং উইন্ডিস ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত পাকিস্তানকে বাদ দিয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যারিবীয় সফরের শেষ ভাগে দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। অনেক দো-টানার পর জুলাইয়ে এই সফরের সূচিও ঠিক করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। এখন তা আনুষ্ঠানিক ভাবে প্রকাশের অপেক্ষা।
বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, 'ত্রিদেশীয় সিরিজ হবে না। যতদূর জানি যে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দু'টি টেস্ট, তিনটি ওয়ানডে এবং ফ্লোরিডাতে দু'টি টি-২০ ম্যাচ হবে।'
আফগানিস্তানের হোম গ্রাউন্ড নেই। তাই জুনে ভারতের মাটিতে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। কিন্তু, ভারতে কিংবা অন্য কোথাও সিরিজের ভেন্যু ঠিক করতে পারেনি আফগান ক্রিকেট বোর্ড।
বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, 'আমাদের সামনে অনেকগুলি খেলা আছে। আমরা অনেকগুলি ম্যাচ খেলার সুযোগ পাবো। আফগানিস্তান সিরিজটা এখনো নিশ্চিত হয়নি। সেটা হলে আপনারা জানতে পারবেন।'
এদিকে, বাংলাদেশ জাতীয় দল-ই শুধু না। নির্বাচকরা 'এ' দলের জন্য বেশ কয়েকটি সিরিজ চূড়ান্ত করেছে অনেক আগেই। তার-ই অংশ হিসেবে জুনে ঢাকায় আসবে লঙ্কান 'এ' দল।
হাবিবুল বাশার বলেন, 'শ্রীলঙ্কা আসছে। এটা আমাদের জন্য অনেক বড় একটা সুযোগ। যারা ঘরোয়া লিগে পারফর্ম করছে। আমাদের সামনে অনেক খেলা তাই পরবর্তী বেঞ্চটা তৈরি করা দরকার। তাই এই সিরিজগুলো ভালো সুযোগ।'
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে আছেন। কিংবা জাতীয় দলে আশ-পাশে ঘুরছেন। এমন সব ক্রিকেটারদে সাথে আগামী প্রজন্মের ক্রিকেটার তৈরি করতে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারদের বাংলাদেশ 'এ' দলে সুযোগ দেবেন নির্বাচকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop