আন্তর্জাতিক সময়পশ্চিমবঙ্গ এবার মরা মুরগি আতঙ্ক ! খবর দিলেই মিলবে পুরস্কার

সুব্রত আচার্য

fb tw
somoy
পশ্চিমবঙ্গে এবার ফরমালিন যুক্ত মরা মুরগি রান্না করে বিক্রি হচ্ছে বলে অভিযোগ উঠল। মানব শরীরে চরম ক্ষতিকর ’ফরমালিন’। এই রাসায়নিক দ্রব্য মেশানো মরা মরগিই রাজ্যটির জেলা শহর এমন কি রাজধানী কলকাতার বিভিন্ন হোটেলেও রান্না হচ্ছে।
 
গত কয়েকদিন গণমাধ্যমে প্রকাশিত এই খবর পড়ে ক্ষুব্ধ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ২১ মার্চ বুধবার বোলপুরের এক প্রশাসনিক বৈঠকে রাজ্যের প্রাণী বিকাশ দফতরের সচিবকে এই ঘটনায় ভৎসনাও করেন মমতা। দ্রুত এই ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার নির্দেশ দেন তিনি। মরা মরগির বিক্রির খবর সরকারকে জানালে তাকে পুরস্কার দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
প্লাস্টিকের চাল, প্লাস্টিকের ডিম নিয়ে এর আগে এই রাজ্যটিতে তুমুল আলোচনা শোনা গিয়েছে। এমন কি বেশ কিছু দিন আগে, রাজ্যের বিভিন্ন জেলা শহরে ভারতের নামী কমল পানীয় সংস্থার বোতালে ’কিটপতঙ্গ’ পাওয়া হিরিক পড়ে গিয়েছিল। সেটাও ছিল আলোচিত বিষয়।
পোলট্রির মরা মরগি হোটেলের পরিবেশনের প্রথম ঘটনা চোখে সংবাদমাধ্যমের পড়ে উত্তর চব্বিশ পরগনার বসিরহাটের বাদুড়িয়া এলাকায়।
স্থানীয় গণমাধ্যম গুলো জানায়, দীর্ঘদিন ধরে সেখানে মরা মুরগির ব্যবসা চলছিল। জেলা শহরের এই ব্যবসা ছড়িয়ে পড়েছে রাজধানী কলকাতাতেও। বিশেষ করে নিউমার্কেট এলাকায় রমরমিয়েও মরা মুরগি ফরমালিনের পানীতে ডুবিয়ে দীর্ঘদিন পর্যন্ত হোটেলের রান্না ঘরে রাখা হচ্ছে এবং সেই মাংস ব্যবহার করা হচ্ছিল।
কলকাতা পৌরসভার স্বাস্থ্য ও ভেজাল খাদ্য প্রতিরোধকরণ বিভাগের মেয়র অতিন ঘোষ এই বিষয়ে জানিয়েছেন, মঙ্গলবার থেকে কলকাতার ১৬ টি বরো এলাকায় অভিযান শুরু করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। নিউমার্কেট এলাকার বেশ কয়েকটি হোটেলে অভিযান চালানো হয়। তবে কোথাও থেকে মরা মুরগি রান্নার ঘটনা সনাক্ত হয়েছে কিনা সেটা তিনি জানাননি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop