শেয়ার বাজারশতাধিক পয়েন্ট যোগে সপ্তাহ পার করেছে ডিএসই

সময় সংবাদ

fb tw
শেষ কার্যদিবসে প্রধান সূচকে শতাধিক পয়েন্ট যোগের মধ্য দিয়ে সপ্তাহ পার করেছে দেশের সবচে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ । যদিও বাজারে টাকার অংকে লেনদেনের পরিমাণ ছিলো আগের সপ্তাহের তুলনায় কম। সেইসাথে গেল সপ্তাহে ডিএসই'তে হাতবদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দামও কমেছে।
গেলো সপ্তাহের প্রথম কার্যদিবস রোরবার ডিএসই'তে লেনদেন হয় ২শ' ২৪কোটি টাকা, প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে দাড়ায় ৫ হাজার ৫শ ৭০ পয়েন্টে। সোমবার স্বাধনিতা দিবসের ছুটির পরদিন মঙ্গলবার লেনদেন বেড়ে হয় ৩শ ১১ কোটি টাকা। যদিও দিনশেষে ডিএসইএক্স কমে৭৯ পয়েন্ট।
একইরকমভাবে লেনদেন এবং সূচকের পতন লক্ষ্য করা যায় বুধবারও। শেষকার্যদিবস বৃহস্পতিবার প্রধান সূচক বাড়ে ১০৮ পয়েন্ট আর লেনদেন বেড়ে দাড়ায় ৪শ ৭০ কোটিতে। সপ্তাহ শেষে ডিএসইএক্স ১৬ পয়েন্ট ও বাছাইসূচক ২৩ পয়েন্ট বেড়েছে । ৭ পয়েন্ট কমেছে শরীয়াহ সূচক।
লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৯ টির,কমেছে ২শ'২ টির এবং অপরিবর্তিত ছিলো ২৯ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম।
গেলো সপ্তাহে শেয়ারের দাম বৃদ্ধি পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো- নর্দান জুট, ডেল্টা লাইফ ইন্সুরেন্স , প্রিমিয়ার ব্যাংক, গ্রিন ডেল্টা ইন্সুরেন্স এবং ব্র্যাক ব্যাংক।
অন্যদিকে, দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিলো- কুইনসাউথ টেক্সটাইল, সিএপিএম আইবিবিএল ফান্ড, জিল বাংলা সুগার, এইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ড এবং এমারাল্ড অয়েল। গত সপ্তাহে মার্কেন্টাইল ব্যাংক, ইউনাইটেড ইন্সুরেন্স, ব্র্যাক ব্যাংক, প্রাইম ফাইনান্স, এফএএস ফাইনান্স শেয়ারহোল্ডারদের জন্য লভ্যংশ ঘোষণা করেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop