বিনোদনের সময়কয়েদি নম্বর ১০৬!

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
২০ বছর আগে যোধপুরে কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে সালমান খানের। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত।
 
আদালত থেকে সরাসরি তাকে নেয়া হয় জেলে। তার কয়েদী নাম্বার '১০৬'।
'হাম সাত সাত হ্যায়' ছবির শ্যুটিং করতে এসে রাজস্থানে দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অপরাধে সালমন খানকে বৃহস্পতিবার এই সাজা শোনালেন যোধপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট। কিন্তু একই মামলায় অভিযুক্ত বলিউডের অন্য চার তারকা, সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে এবং নীলম কোঠারি রেহাই দেয়া হয়েছে।
আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, বন্যপ্রাণ (সংরক্ষণ) আইনে দোষী সাব্যস্ত হওয়ায় সর্বোচ্চ ৬ বছরের সাজা হতে পারতো সামলামনের। তার মধ্যে মাত্র একটা বছরই তাঁকে রেয়াত করল আদালত।
রায় ঘোষণার সময় ম্যাজিস্ট্রেট দেবকুমার ক্ষত্রী বলেন, প্রায়ই আইন ভাঙেন সলমন। তার কথায়, 'এমনিতেই চোরাশিকারের বাড়বাড়ন্ত। এখানে অভিযুক্ত একজন চিত্রতারকা। তিনি অন্যদের কাছে দৃষ্টান্ত। লোকে তাঁকে অনুকরণ করে। সেই তিনিই নিরীহ হরিণগুলোকে মেরেছেন।'
আদালত থেকে সরাসরি কারাগারে নিয়ে যাওয়া হয় 'ভাইজান'খ্যাত এ তারকাকে। সেখানে ডাক্তারি পরীক্ষা হয় তার।
সালমনের আইনজীবী আনন্দ দেশাইয়ের বরাতে ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, আগামীকাল (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় দায়রা জজ আদালতে সাজা স্থগিতের আবেদন করা হবে। তখনই স্পষ্ট হয়ে যায় যে, রাতটা জেলেই থাকতে হবে নায়ককে।
জেল কর্তৃপক্ষ জানিয়েছেন, বিশেষ কোন সুবিধা পাবেন না সালমান খান। থাকতে হবে সাধারণ অপরাধীর মতোই। যোধপুর কেন্দ্রীয় সংশোধনাগারেই এখন রয়েছে ধর্ষণে অভিযুক্ত ধর্মগুরু আসারাম বাপু। তার সঙ্গে একই ওয়ার্ডে রয়েছেন সলমন।
তাকে রাখা হয়েছে দুই নম্বর ব্যারাকের দুই নম্বর সেলে। এই জেলে অবশ্য এর আগে তিন দফায় যথাক্রমে ১৯৯৮, ২০০৬ এবং ২০০৭ সালে ১৮ দিন কাটিয়েছেন সলমন। সব মামলাই হরিণ শিকারের।
১৯৯৮ সালে যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের ফাঁকে ১ অক্টোবর মাঝরাতে সাইফ, টাবু, সোনালি ও নীলমের সঙ্গে একটি মারুতি জিপসিতে বেরিয়েছিলেন সলমন। অভিযোগ, সেই সময়েই জোধপুরের কাছে বিশ্নোই সম্প্রদায়ের কঙ্কনি গ্রামে নিজের রাইফেল থেকে গুলি করে দু’টি কৃষ্ণসার হরিণ মারেন তিনি। কৃষ্ণসার বিপন্ন প্রাণী। বিশ্নোইরা কৃষ্ণসারের রক্ষক হিসেবে মনে করেন নিজেদের। সালমনের জিপসির নম্বর পুলিশকে দিয়েছিলেন তাঁরা। প্রায় একই সময়ে রাজস্থানে চিঙ্কারা হরিণ শিকারেরও অভিযোগ ওঠে সালমনের বিরুদ্ধে।

আরও পড়ুন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন যারারায় শুনে সানগ্লাস খুলে ফেলেন সালমান

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop