ksrm

খেলার সময়আইপিএল ২০১৮ বাংলাদেশি দর্শক ধরতে বাংলায় ধারাভাষ্য, শুভেচ্ছাদূত প্রসেনজিৎ

সুব্রত আচার্য

fb tw
somoy
বাংলাদেশি দর্শক ধরতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ধারাভাষ্য এবার বাংলাতেও শোনা যাবে। বাংলা ভাষার ক্রিকেট ম্যাচের ব্র্যান্ডিং করতে তাই আইপিএল কর্তৃপক্ষ এবার তাদের ’শুভেচ্ছা-দূত’ করেছেন বাংলা ভাষার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।
 
যদিও কর্তৃপক্ষ শুধু মাত্র বাংলাদেশি দর্শক ধরতেই  এমন বাংলা ভাষায় সম্প্রচারের উদ্যোগ নয় বলে জানান। তারা বলছেন, বাংলাদেশ, পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, আসাম, বিহার সহ বিশ্বের ৩০ কোটি বাঙালির কাছে পৌঁছে যাওয়াই তাদের লক্ষ্য।
আজ শনিবার থেকে শুরু ভারতের সবচেয়ে ব্যয়বহুল টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নাম্যান্ট। সৌরভ গঙ্গোপাধ্যায় আইপিএলের ধারাভাষ্যকার হিসাবে আগে থেকেই যুক্ত আছেন। তবে ইংরেজি ভাষাতেই বাঙালির দাদার মুখ থেকে খেলার ধারাভাষ্য শুনতে হয়েছে এতো দিন। তবে এবার স্থানীয় ভাষাকে গুরুত্ব দেওয়ার কথা ঘোষণা করেছে আইপিএল কর্তৃপক্ষ। বাংলা ভাষার পাশাপাশি তেলেগু, তামিল ও কন্নড় ভাষাতেও খেলা সম্প্রচার করার উদ্যোগ নিয়েছে তারা।
সে কারণে সামনে এসেছে এবার ’বাংলা ভাষার ধারাভাষ্য’। ভারত, বাংলাদেশ ছাড়াও বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা ত্রিশ কোটি বাঙালির কাছে মুখের ভাষায় আরও বেশি কাছাকাছি পৌছনোর সুযোগ নিচ্ছে ’স্টার মুভিজ’। তাই বাংলার শুভেচ্ছা-দূত করা হয়েছে দুই বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।
আইপিএলের সঙ্গে যুক্ত হতে পেরে ভীষণ খুশি টালি-সুপারস্টার প্রসেনজিৎ। এ নিয়ে প্রতিক্রিয়ায় অভিনেতা বললেন, ’আমি একজন ক্রিকেট ভক্ত। প্রতি বছর আইপিএলের সময় নিয়মিত টিভির পর্দায় চোখ রাখি। ২০১৮ সালের আইপিএলের সঙ্গে যুক্ত হতে পেরে খুবই ভালো লাগছে। এবার আমার মাতৃভাষায় আইপিএল এনজয় করতে পারবো’।
বেশ কিছুদিন ধরেই আইপিএলের বাংলা ধারাভাষ্য নিয়ে একটা প্রমো দেখা যাচ্ছে টেলিভিশন গুলোর পর্দায়। সেখানে প্রসেনজিৎ বলছেন, ’খেলতে না জানলে শাক দিয়ে মাছ ঢাকা যাবে না’। অর্থাৎ নিজের ভাষায় ক্রিকেট না দেখলে তাতে পুরো আনন্দ উপভোগ করা যায় না।
#কলকাতা অফিস

আরও পড়ুন

আজ শুরু আইপিএল, দেখে নিন সাকিব-মোস্তাফিজের খেলার সূচি

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop