পশ্চিমবঙ্গসমীক্ষায় আভাস ভোট শতাংশে কমতে পারে তৃণমূল, বাড়তে পারে বিজেপি!

ওয়েব ডেস্ক

fb tw
somoy
পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের ভোট কমছে। সর্বশেষ নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়েছিল মমতা ব্যানার্জির দলটি। এবার তাদের ৮ শতাংশ ভোট কমে গিয়ে ৩৫ শতাংশ ভোট পাওয়ার সম্ভাবনার কথা বলা হচ্ছে।
একইভাবে মাত্র ৩ শতাংশ ভোট পাওয়া ভারতীয় জনতা পার্টি বিজেপি ২১ শতাংশ বেড়ে গিয়ে ২৪ শতাংশ ভোট পাওয়ার আভাস মিলেছে। পশ্চিমবঙ্গে চলমান নির্বাচন প্রক্রিয়ার মধ্যে এক জনমত সমীক্ষায় এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সোমবার সন্ধ্যায় কলকাতার একটি সংবাদ-ভিত্তিক চ্যানেল এবিপি আনন্দ এবং জনমত জরিপকারী সংস্থা সি-ভোটার যৌথভাবে এই সমীক্ষার ফলাফল প্রকাশ করে।
সমীক্ষায় দেখা তৃণমূল, কংগ্রেস, বামফ্রন্ট প্রধান এই তিনটি দলেরই ভোট কমার আভাস রয়েছে। অন্যদিকে বিজেপি ছাড়াও ভোট বাড়ার ইঙ্গিত মিলেছে নির্দল-পার্টির প্রার্থীদের। সর্বশেষ নির্বাচনের মাত্র ১ শতাংশ ভোট পেয়েছিলেন নির্দল-পার্টির প্রতিনিধিরা। ওই সমীক্ষা বলছে, ১৯ শতাংশ বেড়ে এবার তাদের ঝুলিতেই যেতে পারে ২০ শতাংশ মানুষের রায়।
চলমান নির্বাচনে এবার ৪৮ হাজার ৬৫০ গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ২১৭ টি পঞ্চায়েত সমিতি এবং ৮২৫ টি জেলা পরিষদের জন্য ভোট গ্রহণ হবে।
আগামী ১ এবং ৩ ও ৫ মে পঞ্চায়েত নির্বাচনের তিন দফায় পঞ্চায়েত নির্বাচনের ভোট হবে। মোট পোলিং স্টেশনের সংখ্যা ৫৮ হাজার ৪৬৭।  ৭৮ হাজার ৮০০ বুথে ভোটগ্রহণ হবে। পঞ্চায়েতের মোট পাঁচ কোটি চার লক্ষ ভোটার ভোটে তাদের রায় জানাবেন।  
২০১৩ সালে সর্বশেষ পশ্চিমবঙ্গ রাজ্যে পঞ্চায়েত ভোট অনুষ্ঠিত হয়েছিল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop