ksrm

পশ্চিমবঙ্গটুরিস্ট চোর ধরা পড়ল পশ্চিমবঙ্গে !

ওয়েব ডেস্ক

fb tw
পশ্চিমবঙ্গ পুলিশ টুরিস্ট চোরের সন্ধান পেয়েছে। টুরিস্ট চোরের কাজ হচ্ছে, ভিসা নিয়ে ভারতের প্রবেশ করেন এবং তার নেতৃত্বে অনুপ্রবেশকারী আরও কিছু চোর ভারতের সীমান্তবর্তী বিভিন্ন এলাকার দোকানে ছিচকে চুরি সংঘটিত করা। বিভিন্ন কৌশলে প্রতারণা করা। এই চোরের দলটি পুরোপুরি বাংলাদেশি বলে রাজ্য পুলিশের দাবি।
সোমবার রাতে এমনই এক সংঘবদ্ধ টুরিস্ট চোর দলকে পশ্চিমবঙ্গের বনগাঁ থেকে গ্রেফতার করে রাজ্য পুলিশ।  গ্রেফতারকৃতদের নাম, ফারুক মোল্লা, প্রতাপ বিশ্বাস, কিবরিয়া মোল্লা, জয়নাল মৃধা, সুমন এবং বাবু খাঁ।
বনগাঁ থানার পুলিশ জানিয়েছে, সোমবার সন্ধ্যায় সীমান্ত শহর বনগাঁর মতিগঞ্জ বাগদা রোডের সৌরভ সেন নামের এক যুবকের পাশের একটি ভ্যারাইটি শপে ওই পাঁচ যুবক মালপত্র কিনতে ঢোকে। বিভিন্ন মালপত্র দেখাতে বলে কৌশলে দোকানদারকে ব্যস্ত করে দেয় ওই দলটি। সেই সুযোগে ক্যাশ বাক্স থেকে ৬ হাজার ৫০০ নগদ লুকিয়ে রাখে। দামে না মেলায় যুবকরা দোকান ত্যাগ করে।
দোকানদার যখন বুঝতে পারেন ক্যাশ থেকে টাকা উধাও !
তখন দোকানের সিসিটিভি ফুটেজ দেখেন। এবার ধরা পড়ে আসল ঘটনা। খবর দেওয়া হয় পুলিশকে। পুলিশ সঙ্গে সঙ্গে ভিডিও সম্ভাব্য সব চেকপোস্টে পাঠায়। এমন কি শহরের ট্রাফিক পুলিশের কন্ট্রোল রুমেও প্রেরণ করে চোরের দলের ফুটেজ।
চোরের দলটি ওই দোকানে চুরি করে বনগাঁ শহরের আরেক ব্যস্ততম এলাকা বাটার মোড়ে আরও একটি দোকানে ঢুকে পড়ে। একই কৌশলে দোকানদারকে ব্যস্ত করার চেষ্টা করে। কিন্তু ততোক্ষণে সাদা-পোশাকে পুলিশ ওই দোকানে ঢুকে হাতেনাতে পাঁচজন চোরকেই আটক করে এবং বনগাঁ থানায় নিয়ে যায়।
পুলিশ জিজ্ঞাসাবাদে জানাতে পারে, ধৃতরা প্রত্যেকেই বাংলাদেশি নাগরিক। যশোর এবং খুলনা জেলার মানুষ। ধৃতদের মধ্যে একমাত্র ফারুক মোল্লা পাসপোর্টে বৈধভাবে ভারতে এসেছিলেন সম্প্রতি।
ফারুক মোল্লা যদিও চুরির সঙ্গে জড়িত নন বলে দাবি করেন। তবে পুলিশ অন্য ধৃতদের উদ্ধৃতি দিয়ে সাংবাদিকদের জানিয়েছ, টুরিস্ট ভিসায় বৈধভাবে ভারতের এসে সংঘবদ্ধ চোরের দলের নেতৃত্ব দিতো ফারুক। প্রতিদফায় তিন থেকে চার সপ্তাহ ভারতের থাকতো। চুরির  টার্গেট পূরণ হলেই দেশে ফিরতো সে।
ধৃতদের আজ মঙ্গলবার বনগাঁ আদালতে তোলা হবে।  
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop