ksrm

পশ্চিমবঙ্গসকল দলের অংশগ্রহণ সুষ্টু নির্বাচন, আশাবাদ এইচটি ইমামের

কলকাতা অফিস

fb tw
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কলকাতায় এক আলোচনা সভায় যোগ দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। সেখানে তিনি কলকাতা ও ঢাকার গণমাধ্যমের সঙ্গেও কথা বলেন। 
তিনি এসময় জানান, বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন পরিচালনার জন্য আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান পদে তৃতীয় বারের মতো মনোনিত হয়েছেন। সেখানে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্য সচিব করা হয়েছে বলেও জানান তিনি। 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন্ন নির্বাচন সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু এবং অবাধ ভাবে পরিচালনা করতে পারবেন। তিনি জানান,  ১৬ এপ্রিল সোমবার আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।
ধর্মীয় মৌলবাদ কি বাংলাদেশে আবারও মাথাচাড়া দিয়ে উঠছেন কিনা- এ প্রশ্নের উত্তরে তিনি বলেন,  বাংলাদেশের ধর্মীয় মৌলবাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে। বাংলাদেশে এখন এই ধরণের কোনও সমস্যা নেই।
জাতীয় নির্বাচনের মতো গুরুদায়িত্ব কাধে পড়ার প্রসঙ্গে তার প্ররতিক্রিয়ায়, ২০০৮ সালে পালন করেছেন এবং ২০১৪ সালে পালন করেছেন এবং এখন বাংলাদেশের জননেত্রী শেখ হাসিনা মনে করেছেন আমি এই দায়িত্ব নিতে পারব তাই তারা আমাকে কো চেয়ারম্যান পদে নিযুক্ত করেছেন তবে এজন্য তিনি বাংলাদেশের জনগণ এবং মিডিয়ার সহযোগিতা চান এইচ টি ইমাম।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিরোধী দল আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে সেটাই তিনি বিশ্বাস করেন। বাংলাদেশের বিভিন্ন শহীদ বুদ্ধিজীবীদের ওপর আক্রমণ করা হচ্ছে কলকাতার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এইচটি ইমাম বলেন, এটা কোনোভাবেই এই সরকার এবং তিনি সমর্থন করেন না এবং এই ঘটনায় তাদের ধরা যাচ্ছে তাদেরকে সবচেয়ে কড়া শাস্তির ব্যবস্থা করছে।
কলকাতার ঐতিহাসিক অরবিন্দ ভবনে মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত ঐতিহাসিক ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।
অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে অংশ নেন সাংবাদিক সুখরঞ্জন দাশগুপ্ত এবং তরুণ গাঙ্গুলী ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।
অনুষ্ঠান শেষে কলকাতায় বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে সেখানে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করা হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop