ksrm

পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গে পঞ্চায়েতের মনোনয়ন পর্বে রাজনৈতিক সংঘর্ষে বলি পাঁচ

কলকাতা অফিস

fb tw
পঞ্চায়েত নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ দেওয়ার পর নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে পশ্চিমবঙ্গে শাসক ও বিরোধী দলের মধ্যে তুমুল রাজনৈতিক সংঘর্ষ শুরু হয়েছে। এই সব সংঘর্ষে বন্দুক, পিস্তল, হাত বোমা ও লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র ব্যবহার করা হয়।
শুধুমাত্র সোমবার সংঘর্ষে দু জন রাজনৈতিক কর্মীর মৃত্যু হলেও চলমান নির্বাচনের মনোনয়ন-পর্বে সব মিলিয়ে পশ্চিমবঙ্গে পাঁচজন রাজনৈতিক কর্মী প্রাণ হারিয়েছেন।

আহত হয়েছেন শতাধিক। মার খেয়েছেন একজন বিধায়কও। গ্রেফতারের সঠিক সংখ্যা প্রশাসন বলতে না পারলেও প্রায় এক হাজারের বেশি রাজনৈতিক নেতা-কর্মীকে পুলিশ সোমবার আটক করেছে।

পঞ্চায়েত নির্বাচনের তারিখ ঘোষণা নিয়ে সব গুলো রাজনৈতিক দলের সঙ্গে নির্ধারিত বৈঠকটিও সোমবারের বিকালের পরিবর্তনে তা মঙ্গলবার করা হয়েছে। এই বৈঠকে রাজনৈতিক দল গুলোর মতামতের ওপর ভিত্তি করেই নতুন করে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করতে পারে পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশন।

এদিন সোমবার বীরভূমের সিউড়ি ও উত্তর চব্বিশ পরগনায় দু’জনের মৃত্যু হয়। বিজেপির দাবি করেছে, নিহত দুজন তাদের দলীয় কর্মী। সিউড়িতে নিহত ব্যক্তি বিজেপির সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক ছিলেন।
তবে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস বীরভূমে নিহত ব্যক্তিকে নিজেদের দলের সক্রিয়-কর্মী বলেই উল্টো দাবি করায় মৃতদেহের রাজনৈতিক পরিচয় নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

মুর্শিদাবাদের বহরমপুরের কংগ্রেসের বিধায়ক মনোজ চক্রবর্তীকে বাঁশ দিয়ে বেধড়ক পেটানো হয়। আহত বিধায়কের অভিযোগ এই ঘটনা ঘটিয়েছে তৃণমূল কংগ্রেসের সমর্থকরা।

এছাড়াও পশ্চিমবঙ্গ মেদিনীপুর, বর্ধমান, দক্ষিণ চব্বিশ পরগনা, জলপাইগুড়ি, হুগলী ছাড়াও বিভিন্ন জেলা থেকে সন্ধ্যা পর্যন্তও অশান্তির খবর পাওয়া যাচ্ছে। সকাল ১১ টা থেকে মনোনয়নপত্র জমা নেওয়া হয়। যা চলেছে বিকাল ৩ টা পর্যন্ত।

এদিকে বিজেপি নেতা মুকুল রায় দাবি করেছেন, তৃণমূল কংগ্রেস গুলি, বোমা ছুড়ে সন্ত্রাস সৃষ্টি করে বিজেপি প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা দিয়েছে। একই অভিযোগ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এবং বামফ্রন্টের নেতা সূর্যকান্ত মিশ্রও। যদিও তৃণমূলের পরিষদীয় দল নেতা পার্থ চট্টোপাধ্যায় এবং পৌরমন্ত্রী ফিরহাদ হাকিম দুজনই ওই অভিযোগ উড়িয়ে দিয়ে পাল্টা বিজেপির বিরুদ্ধে অন্য রাজ্য থেকে সশস্ত্র কর্মী এনে রাজ্যে অশান্তি ছড়ানো অভিযোগ তোলেন।
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop