পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গের হোমে আটক দুই বাংলাদেশি কিশোর দেশে ফিরল

কলকাতা অফিস

fb tw
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের একটি হোমে প্রায় দুই বছর আটক থাকার পর দুই বাংলাদেশি কিশোরকে মঙ্গলবার তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হলো। নিজের দেশে ফিরতে পেরে খুশি বরিশালের মহম্মদ রনি এবং ফুলবাড়ির মহম্মদ দেলোয়ার হোসেন নামে দুই কিশোর। ভারত-বাংলাদেশের হিলি সীমান্ত দিয়ে তাদের এদিন দেশে পাঠানো হয়। এসময় দুই দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রনির বাড়ি বাংলাদেশের বরিশাল জেলার মুলাদির থানার পূর্ব-টাইকা গ্রামে। দেলোয়ারের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়ি থানা এলাকার অসিম বাজার তিতারচালায়।
২০১৬ সালে আগস্ট মাসে রনি-সহ তার চার বন্ধু হিলি সীমান্তে বিএসএফের হাতে আটক হয়। একই দিন পৃথকভাবে আটক হয় দেলোয়ার হোসেনও। মঙ্গলবার রনি ও দেলোয়ার দেশে ফিরে যেতে পারলেও রনির বাকি চার বন্ধু শান্ত, নুরুল চাঁদ, শরীফ হোসেন এবং ইমরান দেশে ফিরতে পারলো না।
শুধু তাই নয়, শুভায়ন হোমে এই মুহূর্তে বাংলাদেশে ফেরার অপেক্ষায় প্রহরগুণছে আরো ২৬ কিশোর অনুপ্রবেশকারী।
এ বিষয়ে টেলিফোনে যোগাযোগ করা হলে দক্ষিণ দিনাজপুরের চাইল্ড-লাইনের কোঅরডিনেটর সূরজ দাস সময়নিউজ.টিভিকে জানিয়েছেন, আজমির শরিফ দেখতে আসবে ওই চার কিশোর- রোমাঞ্চকর এমনভ্রমণ করার পরিকল্পনা করে তারা প্রত্যেকেই বাড়িতে না বলে বের হয়। সীমান্তে কোনও দালাল ছাড়া নিজেরাই অনুপ্রবেশ করে ভারতে। আর ধরা পড়ে যায় ভারতের সীমান্ত রক্ষী বাহিনীর হাতে।
১৮ বছরের কম বয়স হওয়ায় তাদের প্রত্যেকে আদালতের নির্দেশে দক্ষিণ দিনাজপুরের শুভায়ন হোমে পাঠানো হয়। নিরাপত্তা হেফাজতে এতো দিন তাদের রাখা হয়েছিল সেখানেই।
এদিন হিলি সীমান্তে দুই বাংলাদেশি কিশোরকে তুলে দেওয়ার সময় বাংলাদেশের হিলি সীমান্ত থানার ওসি আফতাব হোসেন, ভরতীয় ইমিগ্রেশন কর্মকর্তা শিপ্রা রায়, জেলা গোয়েন্দা কর্মকর্তা বিকাশ মণ্ডল, শুভয়ানের প্রতিনিধি পরেশ হাজরাও উপস্থিত ছিলেন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop