অন্যান্য সময়রোগী আাঘাত পেলো মাথায়, অস্ত্রোপচার করলো পায়ে!

ওয়েব ডেস্ক

fb tw
somoy
মানুষ মজা করে বলে অনেকের নাকি বুদ্ধি নাকি হাঁটুতে থাকে। কিন্তু যিনি চিকিৎসক তার যদি মাথার বদলে পা কেই মাথা ভেবে অস্ত্রোপচার করে দেন তাহলে তার বুদ্ধি কোথায় থাকে সে নিয়ে প্রশ্ন চিহ্ন উঠেছে। যেখানে দেখা গেছে রোগী মাথায় আঘাত পেয়েছেন কিন্তু চিকিৎসক পায়ে সার্জারি করে দিয়েছেন। অপারেশন থিয়েটারে বেহুঁশ থাকা রোগী বলতেও পারেননি “ডাক্তারবাবু ভুল করছেন”।
 
ঘটনাটি ভারতের রাজধানী দিল্লির। দিল্লি সরকার পরিচালিত সুশ্রত ট্রমা সেন্টারে হয়েছে এমন ঘটনা।
জানা গেছে, ওই ট্রমা সেন্টারে ভর্তি ছিলেন অসুস্থ বিজেন্দ্র ত্যাগী। একটি দুর্ঘটনায় তাঁর মাথায় ও মুখে সামান্য চোট লাগে। তাই চিকিৎসার জন্য ওই ব্যক্তিকে ট্রমা সেন্টারে ভর্তি করানো হয়।
সেখানেই সার্জন তাঁর মাথার চিকিৎসা না করে পায়ের অস্ত্রোপচার করে দিয়েছেন। বলা হচ্ছে এই মারাত্মক ভুল নাকি হয়েছে একই নামের দুজন রোগী ভর্তি থাকার জন্য।
গাজিয়াবাদের মন্ডোলার বাসিন্দা অঙ্কিত জানিয়েছেন, সার্জন তাঁর বাবার ডান পায়ে ড্রিল মেশিন দিয়ে ছোট ছোট ফুটো করে দিয়েছে তাতে প্লেন বসানোর জন্য।
“আমার বাবাকে অ্যানেসথেসিয়া দিয়ে বেহঁশ করা হয়। তাই আমার বাবা কোনও আওয়াজ করতে পারেনি কিছু বলতেও পারেনি। কোনও আপত্তিও করতে পারেনি। সার্জারি করা হয় ১৯ এপ্রিল সকাল ৯:৩০ মিনিটে। তার কিছুক্ষণ পরেই আবার একটা সার্জারি করে দেওয়া হয় তাদের নিজেদের ভুল ঢাকতে।”
ওই হাসপাতালের সুপার ডঃ অজয় বহাল জানিয়েছেন, “এই মামলায় অভিযোগের ভিত্তিতে একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে৷” কিন্তু প্রশ্ন হল এতবড় গাফিলতি!
সূত্রঃ কলকাতা২৪.কম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop