পশ্চিমবঙ্গনায়করাজ রাজ্জাকের নামাঙ্কিত অ্যাওয়ার্ড নিলেন আলমগীর

কলকাতা অফিস

fb tw
প্রয়াত নায়ক-রাজ রাজ্জাকের নামে ’লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড’ পেলেন অভিনেতা আলমগীর। মঙ্গলবার রাতে কলকাতায় এই পুরস্কার তার হাতে তুলে দেওয়া হয়। আলমগীর ছাড়াও বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, চলচ্চিত্র নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত, সাংবাদিক ড. সোমা এ চ্যার্টাজি এবং চলচ্চিত্র প্রতিষ্ঠান ভেঙ্কাটেশ মুভিজও অন্য বিভাগের আজীবন সম্মাননা গ্রহণ করেন।
তবে শারীরিক অসুস্থতার জন্য বুদ্ধদেব দাশগুপ্ত অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তার হয়ে একজন পরিচালক সম্মাননা গ্রহণ করেন।
এর আগে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় প্রদীপ প্রজ্বলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কর্মাসের কর্মকর্তাবৃন্দ। এরপর উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন প্রখ্যাত অভিনেত্রী ও নৃত্যশিল্পী ইন্দ্রাণী দত্ত। এরপর একে একে চলচ্চিত্রের বিভিন্ন বিভাগের আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান শুরু হয়।
প্রথমে হীরা লাল সেনের নামাঙ্কাকিত আজীবন সম্মাননা দেওয়ার জন্য মঞ্চে যাওয়ার অনুরোধ করা হয় প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোধ্যায়কে। তাকে এই সম্মাননা দেন রাজ্য সরকারের মন্ত্রী ব্রাত্য বসু এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
সম্মনা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বলেন, হীরা লাল সেনের মতো একজন গুণী ব্যক্তির নামের এই পুরস্কার তাকে সম্মানিত করেছেন।  
নায়ক-রাজ রাজ্জাক ’লাইফ টাইম অ্যাওয়ার্ড নিতে মঞ্চে উঠেন অভিনেতা আলমগীর।  প্রখ্যাত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত তাকে এই সম্মনা তুলে দেন।
অভিনেতা আলমগীরও এই সম্মান পেয়ে অভিভূত। বললেন, রাজ্জাকের নামের এই পুরস্কার আমাকে গর্বিত করেছে। আর এই একই মঞ্চে সৌমিত্র চট্টোপাধ্যায়কেও সম্মাননা দেওয়া হলো। এটাও আমার জন্য বড় পাওয়া।
আলমগীর বলেন, নায়করাজ রাজ্জাকের এই পুরস্কারটি আমি সৌমিত্র চট্টোপাধ্যায়ের আশীর্বাদ হিসাবে বাংলাদেশে নিয়ে যাচ্ছি।  
বাংলাদেশের বর্ষীয়ান চিত্র-নায়ক আলমগীর এই সম্মনায় পাওয়ায় খুশি পশ্চিমবঙ্গের তারকারও।
প্রসেনজিৎ চট্টোপাধ্যয় বলেন, আলমগীর এমন একজন অভিনেতা যাকে এই সম্মান দেওয়ায় আমরাও সমান ভাবে গর্বিত। একই কথা জানালেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও। বললেন, তার মতো একজন অভিনেতা যাকে দেখে আমরা সবাই বড় হয়েছে। সেই মানুষটিরকে আজ কলকাতার মাটিতে নায়করাজ রাজ্জাকের নামে সম্মাননা দেওয়ায় আমরা যারা অভিনয়শিল্পী তারাও সমান ভাবে সম্মানিত হলাম।
পাওলি দাম বলেন, এটা সুস্থ সংস্কৃতিতে এমনই হয়। আলমগীরের মতো একজন বর্ষীয়ান গুণী শিল্পীকে রাজ্জাকের নামে সম্মাননা দেওয়ায় আমরা সবাই খুশি এবং কৃতজ্ঞও।  
বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্স তিন বছর ধরে লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড দেওয়া শুরু করেছে। এইবারই প্রথম নায়করাজ রাজ্জাকের নামে অ্যাওয়ার্ড চালু হলো। এর আগে গত বছর গুলোতে অভিনেতা রঞ্জিত মল্লিক, তরুণ মজুমদারের মতো বর্ষীয়ান চলচ্চিত্র ব্যক্তিত্বরা এই স্বীকৃতি পেয়েছেন।
আয়োজকরা বলছেন, আগামীতে রাজ্জাকের নামের এই পুরস্কার পশ্চিমবঙ্গের শিল্পীরাও পেতে পারেন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop