ksrm

বিনোদনের সময়খেলোয়াড়দের মতোই ডায়েট করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

কলকাতা অফিস

fb tw
টালিউড কাঁপানো অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখলে বোঝার উপায় নেই এরই মধ্যে ৫৫ পেরিয়েছেন তিনি। বুম্বা’দা বলে পরিচিত প্রসেনজিৎ প্রায় তিন-শতাধিক ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেছেন। তবে  ‘অমর সঙ্গী’ থেকে ’দৃষ্টিকোণ’; কোনো সিনেমাতেই এই নায়কের চেহারায় খুব একটা ‘অমিল’ নেই।
 

এখনও ত্বক উজ্জ্বল, কুচকুচে কালো চুল শরীরেও বয়সের ভাঙনের কোনো ছাপ নেই। অনেকের মনেই তাই প্রশ্ন, কীভাবে নিজের শরীরের যত্ন নিচ্ছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতা।
জনশ্রুতি আছে, তিনি প্রায় বিশ বছর ধরে ভাত খান না। মাছে-ভাতে বাঙালি তত্ত্ব কি তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়রে কাছে বাতুলতা। না-কি উত্তর ভারতীয়দের মতোই রুটিতেই তুষ্ট বুম্বা’দা।
যারা ক্রিকেট দুনিয়ার খবর রাখেন, অর্থাৎ যাদের রুপালী পর্দার সেলিব্রেটিদের চেয়েও ক্রিকেটারদের রোজ-নামচা মুখস্থ তারা ঠিক বুঝেই নেবেন; বুম্বা’দার ফিট থাকার ’যাদুকাঠি’ কোথায় লুকিয়ে রয়েছে। যদিও ডায়েট নিয়ে রহস্য কিছুটা নিজের হাতেই রেখে দিয়েছেন ওই অভিনেতা। আর কিছুটা ইঙ্গিত দিয়েছেন।
সম্প্রতি সময় নিউজকে দেয়া একান্ত সাক্ষাৎকারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার ডায়েট নিয়ে বলতে গিয়ে জানান, ক্রিকেটার বিরাট কোহলির ভীষণ ভক্ত তিনি। তিনি (বিরাট) স্বাস্থ্য সচেতন।  বিরাটকে খুব পছন্দ করেন। মানার চেষ্টা করেন তার ডায়েট চার্টও। জেনে-না জেনেও প্রায় ৮০ শতাংশ খেলোয়াড়দের মতো তার ডায়েট হয়ে যায়। যদিও ডায়েটের জন্য ব্যক্তিগত চিকিৎসকেরও পরামর্শ নেন।
তার মতো শরীর ধরে রাখতে হলে কী করণীয় এমন প্রশ্নের জবাবে তার উত্তর, রাস্তার খাবার উপেক্ষা করা, প্রোটিন একটু হিসাব করে বা ব্যালেন্স করে খাওয়া। অবশ্যই মিষ্টি একটু কম গ্রহণ করা ভালো।
তিনি বিশ্বাস করেন, ঢাকা কিংবা কোলকাতা; এই প্রজন্মের সকল তরুণ-তরুণীরাই শরীর নিয়ে সচেতন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop