ভোটের হাওয়াভোলা-৩ আসন একসময়ের বিএনপির ঘাঁটি এখন আ.লীগের দখলে

ওয়েব ডেস্ক

fb tw
বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ভোলা-৩ আসনে গত এক দশক ধরে আওয়ামী লীগের দখলে রয়েছে। টানা ৯ বছর ক্ষমতায় থাকা আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ে শক্তি বৃদ্ধি এবং উন্নয়নকে কাজে লাগিয়ে জয়ের ধারা অব্যাহত রাখতে চায়। তবে, নিজেদের ভোট ব্যাংক কাজে লাগিয়ে হারানো আসনটি পুনরুদ্ধার করতে চায় বিএনপি। আর ভোটাররা বলছেন, যোগ্য ব্যক্তিকে বেছে নেবেন তারা।
লালমোহন ও তজুমদ্দিন উপজেলা নিয়ে গঠিত ভোলা-৩ আসন। স্বাধীনতার পর থেকে বেশিরভাগ নির্বাচনে জয়ে পেয়েছেন অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। তবে, ২০০৮ সালের নির্বাচনে তাকে হারিয়ে বিজয় ছিনিয়ে নেন আওয়ামী লীগ প্রার্থী অবসরপ্রাপ্ত মেজর জসীম উদ্দিন। ২০১০ সালের উপ-নির্বাচনে এবং ২০১৪ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন নির্বাচিত হন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ।
লালমোহন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বাদল বলেন, আমাদের যে উন্নয়ন ও এমপির সঙ্গে সাধারণ মানুষের যে সম্পৃক্ততা নির্বাচনে আমরা বিপুল ভোটে জয়লাভ করবো।
পরিস্থিতি প্রতিকূল থাকায় মাঠের রাজনীতিতে সক্রিয় না থাকলেও আসনটির পুনরুদ্ধার চায় বিএনপি।
 তজুমদ্দিন উপজেলা বিএনপি সহ-সভাপতি বলেন, সুষ্ঠু নির্বাচন ও জনগণ ভোট দিতে পারলে আমরা বিজয় ছিনিয়ে নিয়ে আসবো। আমরা ঐক্যবদ্ধ। আমাদের মধ্যে কোন কোন্দল নাই।
 
এদিকে, ভোটাররা বলছেন, দল নয় যোগ্য ব্যক্তিকে বেছে নেবেন তারা। ভোটাররা বলেন, যারা প্রার্থী হন তারা যদি সঠিক নির্বাচন চান। তাহলে আর কোন সমস্যা থাকনে না।  মানুষ সঠিক ভাবে ভোট দিয়ে বাড়ি ফিরতে চায়। যারা দেশের জন্যে এলাকার জন্যে কাজ করবে আমরা তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করবো।
ভোলা-৩ আসনে দুই লাখ ৯৬ হাজার ভোটারের মধ্যে প্রায় অর্ধেক নারী।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop