বিনোদনের সময়এবার দ্রুততম 'সেঞ্চুরির' রেকর্ড গড়লো 'অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার'

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
মুক্তির পর উদ্বোধনী সপ্তাহে রেকর্ড পরিমাণ আয়ের পর, এবার হলিউডের ইতিহাসে প্রথম চলচ্চিত্র হিসেবে সবচেয়ে কম সময়ে ১শ' কোটি ডলার আয়ের রেকর্ড করলো মার্ভেল ব্লকবাস্টার অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার ছবিটি। মুক্তির পর থেকে যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়ে দাপটের সঙ্গে ব্যবসা করে চলেছে এই মেগা সিক্যুয়েলটি।
সেইসঙ্গে, বদলে দিচ্ছে বক্স অফিসের আগের সকল হিসেব নিকাশ। আগামী আরও কয়েক সপ্তাহ ছবিটি দাপটের সঙ্গে বক্স অফিস শাসন করবে বলে ধারণা চলচ্চিত্রবোদ্ধাদের।
আয়রন ম্যান থেকে ব্ল্যাক প্যান্থার, এক ছবিতেই মার্ভেলের প্রায় সব সুপারহিরোর উপস্থিতি। আর এই একটি কারণেই যে ছবিটি মুক্তির আগেই পেয়েছিল ব্লকবাস্টার হিটের তকমা, মুক্তির পর সেই ছবিটি নিয়ে দর্শক উন্মাদনা কী হতে পারে, তা আগেই আঁচ করতে পেরেছিলেন চলচ্চিত্রবোদ্ধারা। আর তাদের সেই ভবিষ্যতবাণীকে টানা দুই সপ্তাহ ধরে কেবল সত্য প্রমাণ নয়, বলতে গেলে বক্স অফিসের হিসেব নিকেশকেই পাল্টে দিচ্ছে মার্ভেল ব্লকবাস্টার সিরিজের নতুন সংস্করণ - "অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার" ছবিটি। মুক্তির মাত্র ১২ দিনের মাথায় ছবিটি বিশ্বব্যাপী আয় করে নিয়েছে রেকর্ড ১শ ১৬ কোটি মার্কিন ডলার।
মুক্তির পর উদ্বোধনী সপ্তাহে রেকর্ড ২৫ কোটি মার্কিন ডলার আয়ের পর দ্বিতীয় সপ্তাহেও অনেকটা অপ্রতিরোধ্য গতিতে ১১ কোটি ২৫ লাখ ডলার আয় করে বক্স অফিসের শীর্ষে অবস্থান অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার ছবিটির। এ নিয়ে কেবল যুক্তরাষ্ট্রেই ছবিটির আয় দুই সপ্তাহে ছাড়িয়ে গেছে ৪৫ কোটি মার্কিন ডলার। যুক্তরাষ্ট্রের বাইরেও বিশ্বের বিভিন্ন দেশে ছবিটি দাপটের সঙ্গে ব্যবসা করায় প্রথম ছবি হিসেবে সবচেয়ে কম সময়ে ১০০ কোটি ডলার আয়ের রেকর্ডের তকমা পেলো মার্ভেল সিরিজের এই মেগা সিক্যুয়েলটি।
শক্তিশালী থ্যানোসের অমরত্বলাভের আকাঙ্খা একসময় তাকে করে তোলে অপ্রতিরোধ্য। আর এতে বিপাকে পড়তে থাকে সব সুপারহিরোরা। থ্যানোসের হাতে থেকে তাই পুরো পৃথিবীকে রক্ষায় এক হয়ে অভিযানে নামে একে একে সব সুপারহিরো। এর এমনি কাহিনী নিয়ে নির্মাতা অ্যান্থনি রুশো এবং জো রুশো যৌথভাবে নির্মাণ করেছেন অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার ছবিটি। ছবিটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন. রবার্ট ডাওনি জুনিয়র, ক্রিস হেমসওয়ার্থ, মার্ক রাফেলো, ক্রিস ইভানস, স্কারলেট জোহানসন, বেনেডিক্ট কামবারব্যাচ, চাদউইক বোসম্যান, জশ ব্রোলিনসহ আরও অনেকে। চলচ্চিত্রবোদ্ধাদের ধারণা, আগামী আরও কয়েক সপ্তাহ বেশ দাপটের সঙ্গেই ব্যবসা করবে অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার ছবিটি, পাল্টে দেবে বক্স অফিসের আগের সব হিসেব নিকেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop