পশ্চিমবঙ্গ২৬ মে ডিলিট উপাধি পাচ্ছেন প্রধানমন্ত্রী

সুব্রত আচার্য

fb tw
আগামী ২৬ মে আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টরেট উপাধি দেয়া হবে। আর এই অনুষ্ঠানে যোগ দিতে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর।
এসময় দু'দেশের নেত্রীর মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। শেখ হাসিনার এই সফরকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থেকে প্রশাসন সবাই উচ্ছ্বাসিত।
আসানসোলোর কালনা বাইপাসের ধারে গড়ে উঠেছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। ২০১১ সালে মুখ্যমন্ত্রী হিসাবে ক্ষমতা গ্রহণের পরই নজরুলের নামে একটি বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন মমতা ব্যানার্জি। ২০১২ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়টি।
২৬ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমার্বতন। যেখানে সম্মানিত ডিলিট উপাধি দেয়া হবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ভিসি সাধন চক্রবর্তী বলেন, 'শোষণ-হীন সমাজ গড়ে তোলার যে স্বপ্ন নজরুলের ছিলো সেটাকে বাস্তবায়িত করার ক্ষেত্রে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অবিস্মরণীয়।'
সমাবর্তনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সৌজন্য সাক্ষাৎ করবেন। যেখানে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে তাদের মধ্যে কথা হওয়ার সুযোগ রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সম্মান দেয়ার সুযোগ পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনসহ শিক্ষার্থীরাও উচ্ছ্বসিত।
সমাবর্তন অনুষ্ঠানে প্রখ্যাত অভিনেত্রী শর্মীলা ঠাকুরকেও দেয়া হবে সম্মানিত ডিলিট উপাধি। সেখানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরী নাথ ত্রিপাঠি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop