ksrm

পশ্চিমবঙ্গঅভিনয়ের সময়ই বিষধর সাপের ছোবলে প্রাণ গেল অভিনেত্রীর

কলকাতা অফিস

fb tw
মনসা পূজা উপলক্ষে আয়োজিত গ্রামবাংলার চিরাচরিত যাত্রাপালা মনসামঙ্গল মঞ্চস্থ করতে গিয়ে জ্যান্ত বিষধর সাপের ছোবলে মারা গিয়েছেন একজন অভিনেত্রী। তার নাম কালিদাসি মণ্ডল। বুধবার রাতের এই ঘটনায় ওঝাকে গ্রেফতার করেছে পুলিশ।
পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ জানায়, বুধবার রাতে উত্তর চব্বিশ পরগনার হাসনাবাদের বরুনহাটে স্থানীয় এক ব্যবসায়ী মনোরঞ্জন দাসের বাড়িতে মনসা পূজা উপলক্ষে যাত্রাপালার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই জ্যান্ত বিষধর সাপ হাতে জড়িয়ে অভিনয় করছিলেন অভিনেত্রী কালিদাসি মণ্ডল।
সেই সময় হঠাৎ করে ওই সাপ ছোবল দেয় তাকে। বিষধর সাপের ছোবলে নিস্তেজ হয়ে পড়েন ওই যাত্রা অভিনেত্রী। কিন্তু তাকে হাসপাতালে না নিয়ে স্থানীয় একজন ওঝা প্রায় চার ঘণ্টা ধরে চলে ঝাড়ফুঁক করেন। চিকিৎসা না পেয়ে সেখানে মারা যান ওই অভিনেত্রী।
ওই বাড়ির মালিক মনোরঞ্জন দাস সাংবাদিকদের জানিয়েছেন, তার বাড়িতে মনসা পূজা হয় বহু বছর ধরে। এ উপলক্ষে সেখানে চলে যাত্রাপালাও। এতদিন প্লাস্টিকের সাপ নিয়েই অভিনয় করতেন কালিদাসী মণ্ডল।
ওই ব্যবসায়ীর অভিযোগ, দর্শকদের চমক দিতে কালিদাসী মণ্ডল নিজেই এবার হাড়োয়া থেকে জ্যান্ত বিষধর সাপ এবং তার সঙ্গে সাপুড়ে (ওঝা) দয়াল বিশ্বাসকেও নিয়ে এসেছিলেন।
সাপের কামড় দেওয়ার পর ওঝা দয়াল বিশ্বাস দাবি করেন তিনিই ঝাড়ফুঁক দিয়ে সারিয়ে তুলতে পারবেন অভিনেত্রী কালিদাসি মণ্ডলকে।
চার ঘণ্টা ধরে এটা-সেটাও করেন তিনি। কিন্তু কোন কাজ হয়নি। অবস্থা বেগতিক দেখে স্থানীয় মানুষ শেষ পর্যন্ত তাকে হিঙ্গলগঞ্জ ব্লক হাসপাতালে নিয়ে যান। কিন্তু ততক্ষণে সব শেষ। চিকিৎসকরা জানান, অনেক আগেই মারা গিয়েছেন ওই বছর পঁয়তাল্লিশের ওই অভিনেত্রী।
এদিকে বৃহস্পতিবার সকাল থেকে কলকাতার গণমাধ্যমে এই ঘটনা প্রচারিত হওয়ার ব্যপক আলোচনার জন্ম হয়। পুলিশ পরিস্থিতি বুঝতে পেরে বসিরহাটের হাড়োয়া শালিপুর গ্রামের বাসিন্দা ওই সাপুড়ে ওঝাকে গ্রেফতার করে।
বসিরহাট মহকুমা পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ধৃতকে জিজ্ঞাসাবাদ করে তারা জানতে পেরেছেন যে, পনেরো বছর ধরে সাপের খেলা দেখান। কিন্তু কখনও এরকম ঘটনা ঘটেনি। যে সাপের কামড় খেয়েছিলেন ওই অভিনেত্রী, সেই সাপের বিষদাঁতও নাকি ভাঙ্গা ছিল।
পুলিশের আরও দাবি, ওঝার কাছ থেকে উদ্ধার হওয়া জ্যান্ত সাপ দুটি পশ্চিমবঙ্গ বন-দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop