ksrm

পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গ নির্দল প্রার্থীর সমর্থক খুনে অভিযুক্ত শীর্ষ তৃণমূল নেতা গ্রেফতার

কলকাতা অফিস

fb tw
পঞ্চায়েত নির্বাচনে রাজনৈতিক আধিপত্য বিস্তার কেন্দ্র করে কলকাতা লাগোয়া দক্ষিণ চব্বিশ পরগনার জেলার ভাঙর এলাকায় একজন নির্দল-প্রার্থীর সমর্থককে গুলি ও কুপিয়ে খুনের ঘটনায় গ্রেফতার হলেন  তৃণমূলের একটি বিতর্কিত প্রাক্তন বিধায়ক।
আরাবুল ইসলাম নামের ওই নেতাকে এর আগেও বেশ কয়েকবার অশান্তি, সন্ত্রাস ও বিশৃঙ্খলার জন্য তৃণমূল থেকে বিতাড়িত করা হয়েছিল। কিন্তু প্রতিবারই কোনও না কোনও দলের র্শীষ নেতৃত্বের আশীর্বাদ পেয়ে আবারও স-মহিমায় ফিরে আসেন তৃণমূলের দলীয় কর্মকাণ্ডে।
প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, শুক্রবার সন্ধ্যার আগেও দলের হয়েই তৃণমূলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাকারী একজন নির্দল প্রার্থীর মহা-মিছিলের আক্রমণ চালান আরাবুল ইসলাম ও তার বাহিনী।
এদিকে শুক্রবারের খুনের ঘটনায় ওই তৃণমূল নেতার জড়িত থাকার খবর পেয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। এবং মুখ্যমন্ত্রীর নির্দেশে অত্যন্ত প্রভাবশালী ওই নেতাকে রাতেই ভাঙরের নেতার বাড়ির পেছনের এক জঙ্গল থেকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, শুক্রবার বিকালে ভাঙরে নির্দল একজন প্রার্থীর প্রচারণা মিছিলে হাঁটছিলেন হাফিজ মোল্লা নামে একজন যুবক।
অভিযোগ, তখনই একদল সশস্ত্র যুবক একে চড়াও হয় এবং প্রথমে গুলি এবং পরে নির্মমভাবে কুপিয়ে খুন করা হয় ওই যুবককে। শুধু ওই যুবককে খুন নয়, মিছিলে অংশ নেওয়া মোটরসাইকেল আরোহীদের নামিয়ে তাদের মারধর করা হয়, পুড়িয়ে দেওয়া হয় সেই মোটরসাইকেল। এমন কি নির্দল-প্রার্থীর সমর্থক বহু দোকানে লুটপাট করে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।
এই হামলার ঘটনার পর সেখানে প্রতিবাদে গর্জে উঠেন স্থানীয় মানুষ এবং ভাঙরের ’জমি রক্ষা কমিটি’-এর সদস্যরা। একটি পাওয়ার গ্রিডের জন্য জমি অধিগ্রহণের বিরুদ্ধে ওই কমিটিও সক্রিয় আন্দোলন চালিয়ে যাচ্ছিল।
জমি রক্ষা কমিটির সদস্যও ছিলেন ওই হাফিজ মোল্লা। নির্দল-প্রার্থীকে এবার জমি রক্ষা কমিটিরও সমর্থন করেছে।
আরাবুল ইসলাম ভাঙরের তৃণমূলের বিধায়কও ছিলেন এক সময়ে। কিন্তু তার বিরুদ্ধে চাঁদাবাজি, সন্ত্রাস চালানো এবং গোষ্ঠী দ্ব›েদ্বর অভিযোগ উঠায় সিপিআইএম থেকে তৃণমূলের যোগ দেওয়া রাজ্জাক মোল্লাকে বিধানসভায় মনোনয়ন দিয়েছিল তৃণমূল এবং সেখান থেকে তিনি জয়ী হয়ে এখন মন্ত্রী করা হয়েছে।
কলকাতার গণমাধ্যমের অভিযোগ, বিধানসভায় জায়গা না পাওয়া আরাবুল ইসলামের সঙ্গে রাজ্জাক মোল্লার সেই থেকেই সংঘাত শুরু। সে কারণেই বারবারই ভাঙরের সন্ত্রাসের ঘটনা ঘটছে।
কলকাতায় একটি টেলিভিশন চ্যানেলকে শুক্রবার লাইভ সাক্ষাৎকার দিচ্ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ওই সময়ের ভাঙরের এই খুনের খবর পান তিনি। সেখানে বসেই তিনি এই ঘটনার ক্ষোভ প্রকাশ করেন এবং প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা নেওয়ার নির্দেশ দেন। এরপরই রাতেই প্রাক্তন তৃণমূল বিধায়ক এবং অত্যন্ত প্রভাবশালী স্থানীয় তৃণমূল নেতা আরাবুল ইসলামকে পুলিশ গ্রেফতার করেন।
আজ সন্ধ্যায় শেষ হবে পঞ্চায়েত নির্বাচনের প্রচার-প্রচারণা। ১৪ মে সোমবার ভোট এবং ১৭ মে ফল গণনা হবে।   
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop