পশ্চিমবঙ্গকলকাতায় জঙ্গি সন্দেহে গ্রেফতার বাংলাদেশি যুবক

কলকাতা অফিস

fb tw
somoy
দিল্লি থেকে কলকাতায় নেমে আগরতলার বিমান ধরার সময় হোসেন মহম্মদ শোয়েব নামে একজন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে কলকাতা বিমান বন্দর পুলিশ। শুক্রবার ((১২ মে) রাতে এই গ্রেফতারের ঘটনা ঘটে। ধৃত যুবক জঙ্গি সংগঠন এইএসের এজেন্ট বলে ভারতীয় গোয়েন্দা সংস্থা দাবি করছে। দায়িত্বশীল সূত্র এই খবর নিশ্চিত করেছে।  কলকাতার গণমাধ্যমের খবরেও এই তথ্য দেওয়া হচ্ছে।
যদিও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা আনুষ্ঠানিক ভাবে সংবাদমাধ্যমের কাছে এই তথ্য প্রকাশ করতে রাজি নন। যদিও নাম প্রকাশ না করার শর্তে বিমান বন্দরের দায়িত্বপ্রাপ্ত একজন শীর্ষ পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।
সূত্র জানিয়েছে, ৩২ বছর বয়স ওই যুবকের। বাংলাদেশের ব্রাম্মণবাড়িয়ার কচুয়া থানার চাতারকা গ্রামের আতর আলির ছেলে। তার মায়ের নাম শহিদা বিবি। শুক্রবার রাতে ইন্ডিগো-৬৩৬১১৪ নামের একটি ফ্লাইটে (আসন নম্বর ৩০-বি) দিল্লি থেকে কলকাতা পৌছায় ওই যুবক।
সেখান থেকে তিনি আগরতলার বিমান ধরতে যাচ্ছিলেন। তখনই তাকে সিআইএসএফ জিজ্ঞাসাবাদ শুরু করে। নিজেকে প্রথমে মিজোরামের বাসিন্দা হিসাবে পরিচয় দেন শোয়েব। এমন কি ভারতীয় পরিচয়পত্র আধার-কার্ড প্রদর্শনও করেন।
কিন্তু গোয়েন্দাদের কাছে আগেই খবর-ছিল শোবের বিরুদ্ধে। গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে পরে সে ভেঙে পড়ে এবং স্বীকার করে তার বাড়ি বাংলাদেশে।
পুলিশ সূত্র নিশ্চিত করে, ধৃতের কাছ থেকে ভারতীয় পরিচয়পত্র ছাড়াও একটি বাংলাদেশি পাসপোর্ট পাওয়া গিয়েছে। সেই পাসপোর্টের ১১ এপ্রিল পর্যন্ত ভিসার মেয়াদ ছিল।   
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop