ksrm

পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গে ৫৭২ কেন্দ্রে পুনঃভোটেও অশান্তি

কলকাতা অফিস

fb tw
somoy
মালদা, নদীয়া এবং উত্তর চব্বিশ পরগনা এলাকায় পঞ্চায়েতের পুনঃনির্বাচনকে ঘিরেও ছোট-খাটো অশান্তির খবর পাওয়া যাচ্ছে। উত্তর চব্বিশ পরগনার দেগঙ্গার মানিকপুরে বহিরাগতরা ভোট কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশি তৎপরতায় তা করতে পারেনি ভোট-সন্ত্রাসীরা।
একইভাবে মালদার রইতা এলাকায় একদল সন্ত্রাসী প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ভোটারদের ভয় দেখাচ্ছে। খবর পেয়ে সেখানেও বিপুল সংখ্যক পুলিশ সদস্য পৌঁছেছে। অশান্তির খবর মিলেছে কলকাতার পার্শ্ববর্তী দক্ষিণ চব্বিশ পরগনার জেলাতেও।
আজ ১৬ মে বুধবার পশ্চিমবঙ্গ রাজ্যের ১৯ জেলায় ৫৭২ কেন্দ্রে পুনঃনির্বাচন হচ্ছে। সকাল ৭টা থেকে ভোট-গ্রহণ শুরু হয়ে চলবে ৫ টা পর্যন্ত। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে। পুনঃনির্বাচন হওয়া জেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি কেন্দ্রে ভোট হচ্ছে উত্তর দিনাজপুরে। সেখানে আজ নতুন করে ভোট গ্রহণ করা হচ্ছে ৭৩ কেন্দ্রে ।
উত্তর চব্বিশ পরগনার ৫৯ টি, মুর্শিদাবাদে ৬৩ এবং মালদায় ৫৫ টি ভোটকেন্দ্রে আবার ভোট নেওয়া হচ্ছে। একইভাবে কোচবিহার জেলার ৫২ বুথে কলকাতা লাগোয়া হুগলী জেলার ১০টি এবং পশ্চিম মেদিনীপুরের ২৮ বুথেও ভোট নেওয়া হচ্ছে আজ বুধবার।
জলপাইগুড়ি জেলার ৫ টি বুথে, পুরুলিয়ায় ৭, নদীয়া জেলায় ৬০ টি এবং দক্ষিণ দিনাজপুরে ৩৫ বুথে পুনঃনির্বাচন হচ্ছে। একইভাবে পশ্চিম-বর্ধমানের ৩টি বুথে দক্ষিণ দিনাজপুরের ৩৫ টি বীরভূমে ৬, বাঁকুড়া জেলায় ৫ টি দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ২৬ বুথে পূর্ব মেদিনীপুর জেলায় ২৩ টি বুথে, আলিপুরদুয়ার জেলায় ২ টি পূর্ব বর্ধমান জেলায় ১৮ এবং হাওড়া জেলায় ৩৮ বুথে আবারও ভোট হচ্ছে আজ।
গত ১৪ মে রাজ্যে তিনস্তরের পঞ্চায়েত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কিন্তু সেদিন ভোট সন্ত্রাসের বলি হন ২২ জন। ভোট কেন্দ্র দেখল, ব্যাটল বাক্স ছিনতাই, পুড়িয়ে দেওয়া সহ সাধারণ ভোটারদের ভয় দেখিয়ে ভোটদানে বাধা দেওয়ার মতো ঘটনার কারণেই নতুন করে পশ্চিমবঙ্গ নির্বাচন কমিশন ৫৭২ টি কেন্দ্রে আবার ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়। আগামীকাল ১৭ মে ভোটের ফলাফল প্রকাশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop