বাণিজ্য সময়রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মাঠে ডিএমপি-র‌্যাব-বিএসটিআই

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মাঠে থাকবে সিটি করপোরেশন, ডিএমপি, র‌্যাব ও বিএসটিআইসহ নানা সংস্থা। একই সঙ্গে পুরো রমজানে ভেজাল বিরোধী অভিযানও পরিচালনা করা হবে। হাতিরপুল বাজার পরিদর্শনে এসে দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন বলেন, সিটি করপোরেশন নির্ধারিত দামের বেশি রাখা হলে, বাজার ও সুপারশপগুলোর বিরুদ্ধে অভিযোগ করতে পারবেন ক্রেতারা।
বোর্ডে ব্রয়লার মুরগি কেজি প্রতি ১৩৫ টাকা লেখা থাকলেও সে দামে কিনতে পারছেন না ক্রেতারা। একই অবস্থা অন্য দ্রব্যমূল্যের ক্ষেত্রেও। ৪৫০ টাকা গরুর মাংসের দাম নির্ধারণ করা হলেও সে দামে দিতে নারাজ বিক্রেতারা। এমনই অভিযোগ ক্রেতাদের। এছাড়া মেয়র আসার পর্ব মুহূর্তে টানানো হয় নতুন কৃষি পণ্যের মূল্য নির্ধারণ বোর্ড। কিন্তু তা জানেন না অনেক ক্রেতা।
বিক্রেতারা বলছেন, পাইকারি বাজারের মূল্যের সাথে সামঞ্জস্য না রেখেই সিটি করপোরেশন মূল্য নির্ধারণ করেছে। তাই নির্ধারিত দামে পণ্যবিক্রি সম্ভব হচ্ছে না।
এদিকে রোজায় খাবারের চাহিদা বেশি থাকায় ফল ব্যবসায়ীরা ভেজালও বাড়িয়ে দিয়েছেন। রমজান উপলক্ষে যাত্রাবাড়ীর ফলের আড়তে র‌্যাব ও বিএসটিআই-এর যৌথ অভিযানে পঞ্চাশ বস্তা পচা খেজুর জব্দ করা হয়।
র‍্যাব নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার বলেন, 'আমাদের কিছু সংখ্যক ব্যবসায়ী এই সময়ে দুটি কাজ করে। এক পচা খাবার বিক্রি অন্যটি দাম বৃদ্ধি করে পন্য বিক্রি।'
এদিকে গত রমজান থেকে এ রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য কম আছে বলে দাবি দক্ষিণের মেয়রের।
দক্ষিণের মেয়র বলেন, 'বিগত রমজানের তুলনায় এবারের অধিকাংশ পণ্যের মূল্য কম। এখানে পণ্যের মূল্য নির্ধারণ করাই আছে। কোনভাবেই নির্ধারিত মূল্যের অধিক মূল্যে মাংস বিক্রি করতে দেয়া যাবে না।'
মেয়র আরও জানান, ক্রেতারা পণ্যের মূল ও মান সংক্রান্ত যে কোন অভিযোগ সরাসরি করতে পারবেন ০১৭৫৫৬২৭৯৭০ ও ৯৫৬৩৫০৪ থেকে ০৬ নম্বরে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop