পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গে পঞ্চায়েতে তৃণমূলের জয়

সুব্রত আচার্য

fb tw
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে বিপুল ব্যবধানে জয় পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। গেল ১৪ মে অনুষ্ঠিত এ নির্বাচনে রাজ্যের ২৯১ টি থানায় পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণ হয়।
 
বেসরকারিভাবে প্রকাশিত ফলাফলে দেখা যায়, মোট আসনের ৯০ শতাংশতেই জয় পেয়েছেন তৃণমূল প্রার্থীরা। এ নির্বাচনে ভারতীয় জনতা পার্টি-বিজেপি দ্বিতীয় স্থানে থাকলেও বামফ্রন্ট ও কংগ্রেসের অবস্থান একেবারে তালানীতে। 

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্নে সংবাদিকদের মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের ২০ জেলার মধ্যে ১৯টিতেই জয় নিশ্চিত করেছে তৃণমূল। নির্বাচনী সহিংসতায় নিহতদের মধ্যে অধিকাংশই নিজ দলের কর্মী বলেও দাবি করেন তিনি। এসব হতাহতের জন্য বিজেপিসহ বিরোধীদলগুলোকে দায়ী করেন মমতা।
তিনি বলেন, ‘আমি চাই মানুষ ভালো থাকুক। পঞ্চায়েত মানুষের উন্নয়নে কাজ করুক। যারা জিতে এসেছে, সবাইকেই অভিনন্দন। যারা হেরেছেন, তাদেরও দুঃখ পাওয়ার কোনো কারণ নেই। ভালো করে কাজ করুন, কোনো না কোনো কাজে নিশ্চয়ই কাউকে না কাউকে ডাকা হবে। অনেক স্বতন্ত্র প্রার্থী ইতোমধ্যে আমাদের কাছে আবেদন জানিয়েছেন, অনেক বিজেপিও আবেদন জানিয়েছেন, যারা আজকেও জিতেছেন। আমি বলেছি, একটু পরে কথা বলে দেখছি।’   

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop