বিনোদনের সময়কলকাতার চার টিভিতে সুস্মিতা আনিস

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
সংগীতশিল্পী সুস্মিতা আনিস নজরুল জন্মজয়ন্তী উপলক্ষ্যে কলকাতার চারটি টিভি চ্যানেলে হাজির হতে যাচ্ছেন কাজী নজরুল ইসলামের বাণী ও দর্শন নিয়ে।  
 
২৬ মে কলকাতার সিটিভিএন টিভির ‘দুখু মিয়া’ অনুষ্ঠানের মাধ্যমে সুস্মিতার কলকাতার সফর শুরু হবে। ঠিক পরদিনই ২৭  মে আরপ্লাসে ‘গুড মর্নিং বাংলা’ অনুষ্ঠানে নজরুলের গান গাইবেন তিনি। ২৯ মে ‘আজি প্রভাতে’ নামের অনুষ্ঠানে তাকে গাইতে দেখা যাবে রূপসীবাংলা টিভিতে। ৩০ মে তারা টিভির ‘আজ সকালের আমন্ত্রণে’ অনুষ্ঠানে থাকবেন তিনি। এই চারটা টিভিতেই তিনি নজরুল সংগীত পরিবেশনের সঙ্গে সঙ্গে আলোচনা করবেন নজরুলের জীবন ও দর্শন নিয়ে। কলকতাতার রবীন্দ্রসদনে সরকারি একটি অনুষ্ঠানেও নজরুল সংগীত পরিবেশনের কথা রয়েছে তার। 
এদিকে ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯ তম জন্ম জয়ন্তী উপলক্ষে ২১ মে চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে লাইভ নজরুল সঙ্গীত পরিবেশন করবেন তিনি। এরপরই তিনি চলে যাবেন কলকাতায়। 
সুস্মিতা বলেন, ‘নজরুল সংগীতের লাইভ পারফরম্যান্সের মাধ্যমে, মিউজিক ভিডিওর মাধ্যমে নজরুলকে আরও বেশি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই। আমি গানের মাধ্যমে জীবনকে উপভোগ্য করতে চাই।’ 
কলকাতা ভিত্তিক রাগা মিউজিক ১৯৯৮ সালে সুস্মিতা আনিসের আধুনিক বাংলা গানের প্রথম অ্যালবাম প্রকাশ করে। গানগুলো সুর করেছেন কমল দাসগুপ্ত আর নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগমের। ২০০৬-এর গ্রীষ্মে এইচএমভি কলকাতা তার দ্বিতীয় অ্যালবামটি প্রকাশ করে। এই অ্যালবামটিরও নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৭ সালে তার তৃতীয় অ্যালবাম প্রকাশিত হয়। আধুনিক বাংলা গানের এই অ্যালবামের নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৮ সালে তার সমকালীন বাংলা গানের অ্যালবাম প্রকাশিত হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop