ksrm

পশ্চিমবঙ্গবঙ্গ-বিভূষণ পেলেন আশা ভোঁসলে

কলকাতা অফিস

fb tw
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সর্বোচ্চ সম্মান ‘বঙ্গ-বিভূষণ’ পেলেন প্রখ্যাত সঙ্গীত শিল্পী আশা ভোঁসলে। সোমবার সন্ধ্যায় কলকাতার নজরুল মঞ্চে সাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁর হাতে এই সম্মাননা তুলে দেন। তিনি ছাড়াও এদিন সন্ধ্যায় বঙ্গ-বিভূষণ সম্মাননা পান অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি, সাহিত্যিক সমরেশ মজুমদারসহ আরও বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি।
 
রাজ্য সরকারের দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা বঙ্গভূষন পেয়েছেন সংগীতশিল্পী শ্রীরাধা বন্দ্যোপাধ্যায় ও অরুন্ধতী হোম চৌধুরী এবং আবৃত্তিকার পার্থ ঘোষ। ২০১১ সালে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার পরই সমাজে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের এই সর্বোচ্চ সম্মাননা দিয়ে আসছে তৃণমূল কংগ্রেসের সরকার।
এদিন নজরুল মঞ্চ যেন তারার মেলায় পরিণত হয়। কলকাতার সব ক্ষেত্রের বিশিষ্টজনের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনুষ্ঠানের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন কথা সাহিত্যিক সমরেশ মজুমদারও।
এদিন আরও যারা বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত হয়েছেন তারা হলেন, প্রাক্তন রাজ্যপাল ও অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেন, প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য ও মহম্মদ হাবিব, সাহিত্য চর্চা ও গবেষণার জন্য গিরিজা শঙ্কর রায় এবং  গবেষক সুহৃদ কুমার ভৌমিক।
অনুষ্ঠানের সঙ্গীত পরিবেশনও করেন আশা ভোঁসলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop