তথ্য প্রযুক্তির সময়সাররাহ-স্টুলিশ অতিরিক্ত ব্যবহার মানসিক সমস্যা

ওয়েব ডেস্ক

fb tw
somoy
কিছুদিন ধরেই ফেসবুক আবারো মেতেছে আরেক উড়োচিঠির খেলায়। সদ্য সারাহ-এর নেশা কাটিয়ে স্টুলিশ জ্বরে কাবু ইউজাররা। ফেসবুকের টাইম লাইন জুড়ে উড়ে বেড়াচ্ছে সাদা পায়রা। যা সর্বসমক্ষে বলা যায় না, উড়োচিঠিতে তা জানানোরই পোশাকি নাম স্টুলিশ ।
এই অ্যাপ ডাউনলোড করলে বন্ধুরা উড়োচিঠির মাধ্যমে জানাতে পারবেন তাদের মনের কথা, আবার আপনিও নিজের নাম গোপন করে তাদের জানাতে পারেন আপনার মনের কথা। অনলাইনে আইওএস অথবা অ্যান্ড্রয়েড প্লে-স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করা যায় এন. এইচ. এন্টারটেইনমেন্টের বানানো অ্যাপটি৷
তবে সব কিছুরই ভাল খারাপ আছে। হঠাৎ করেই একটি অ্যাপে মানুষ ঝুঁকে পড়াটা একটু অস্বাভাবিক বৈকি! এই অ্যাপগুলোর দীর্ঘ ব্যবহার মানসিক চাপ সৃষ্টির অন্যতম কারণ বলেও মনে করেন বিশেষজ্ঞরা।
এ প্রসঙ্গে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আজিজুর রহমান বলেন, ‘এটিকে বলা যায় মানসিক প্রেসার। এই অ্যাপগুলো মানসিক চাপ সৃষ্টি করে। সবার চাপ গ্রহণের ক্ষমতা এক রকম নয়। ফলে টানা চাপ গ্রহণ করতে থাকলে ভবিষ্যতে ওই ব্যবহারকারীর মানসিক সমস্যাও হতে পারে।’
তবে এই অ্যাপগুলোর ভালো দিকও রয়েছে বলেও জানান মনোরোগ বিশেষজ্ঞ তাজুল ইসলাম। তার মতে, এই জাতীয় মাধ্যম প্রয়োজন প্রতিষ্ঠানগুলোর ক্ষেত্রে। এটি অনেকটা অভিযোগ বক্সের মতো কাজ করবে। এতে করে যারা ভয়ে বা কোনো বিষয়ের কথা প্রতিষ্ঠানের প্রধানকে জানাতে পারেন না, তারা জানাতে পারবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop