পশ্চিমবঙ্গমাটির ভাঁড়ে চা'য়ের নেশায় কলকাতায় প্রীতম

কলকাতা অফিস

fb tw
somoy
মাটির ভাঁড়ের কাপে চা'য়ে চুমুক দিতে ঢাকা থেকে কলকাতায় এসেছিলেন সঙ্গীত শিল্পী প্রীতম আহমেদ। সোমবার (১১ জুন) সন্ধ্যায় তাকে দেখা গেল কলকাতার অদূরে সোদপুরে একটি পরিচিত চায়ের দোকানে বসে গিটার হাতে গান গাইতে আর মাটির ভাঁড়ে নেওয়া চা'য়ে চুমুক দিতে...

নিজের গান, সুর কিংবা সঙ্গীত পরিচালনা করে যখন হাঁপিয়ে ওঠেন শিল্পী প্রীতম, তখনই নাকি তার দ্রষ্টব্য হয়ে ওঠে শহর কলকাতা। এবারও ব্যতিক্রম হয়নি।
এমনিতে গত দুই সপ্তাহ জুড়ে টানা আলোচনায় রয়েছেন প্রীতম। আসিফ আকবরের ফেসবুক পেজে লাইভ পরবর্তী ঘটনায় বাংলাদেশের সংবাদমাধ্যমে এই শিল্পীর প্রবল উপস্থিতি দেখা যাচ্ছিল।

তবে কী এসব ঘটনায় খানিকটা ক্লান্ত হয়ে পড়েছিলেন এই শিল্পী! সে কারণেই কিছুটা বিশ্রাম নিতে কলকাতায় ছুটে এসেছিলেন।
যদিও প্রীতমের উত্তর ছিল, ‌'না সে রকম কোনো ক্লান্তি নেই আমার, কলকাতা হয়ে মুম্বাই যাচ্ছি একটি গানের কাজের জন্য। কলকাতায় ট্রানজিট নিয়েছি। একদিন থেকে মাটির ভাঁড়ের চায়ের চুমুক দেবো বলেই’।

তার ভাষায়, ‌'রবীন্দ্রনাথের এ শহরে এলে অনেকটা নীরবে এই দোকানে আসা হয়, একাও আসি। আবার কখনো ঢাকা-কলকাতার বন্ধুদের নিয়েও ভাঁড়ের চা'য়ে ধোয়া উড়ানো সন্ধ্যার জমিয়ে আড্ডা চলে আমার, সঙ্গে গান। এবার অনেকটাই তাই হয়েছে। তবে আমি একা এবার..
রোববার (১০ জুন) ঢাকা থেকে একটি বিমানে চড়ে কলকাতায় পৌঁছান। সোমবারই চায়ের কাপে চুমুক দিয়ে সন্ধ্যার উড়ানে মুম্বাইয়ের দিকে রওনা হয়েছেন। মুম্বাই থেকে ঢাকায় ফিরবেন দু-দিন পর।

সোমবার চায়ের দোকানে বসে মাটির ভাঁড়ের চা'য়ে আসক্ত হওয়ার কারণ নিয়ে সময়নিউজ.টিভি কে প্রীতম বলেন, মাটির গন্ধ আর চা'য়ের গন্ধ মিশে একটা নস্টালজিক গন্ধ তৈরি করে। যা সত্যিই আমাকে নেশাগ্রস্ত করে তোলে। আমি ভীষণ পছন্দ করি এই চা। তাই চলে আসি কলকাতায়।

প্রীতম বললেন, শুধু ঢাকা থেকে আমি একা নই। আমি এমন বহু মানুষের নাম বলতে পারবো, যারা কলকাতায় আসলেই মাটির ভাঁড়ের চা খুঁজে নেন।
আর আসিফ আকবরের জামিন প্রসঙ্গে প্রীতমের প্রতিক্রিয়া ছিল, 'একজন শিল্পীর তো জেলে থাকার কথা নয়। তার তো বাইরে ঘুরে বেড়ানোর কথা। তবে, তিনি কেন জেলে থাকবেন ?'

 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop