বিনোদনের সময়এবার নিউইয়র্কে 'আঁখি ও তার বন্ধুরা'

বিনোদন সময় ডেস্ক

fb tw
নিউইয়র্কে প্রদর্শিত হয়েছে বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলামের 'আঁখি ও তার বন্ধুরা'। নিউইয়র্কে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে এস্টোরিয়ার মিউজিয়াম অব দ্য মুভিং ইমেজে ছবিটি প্রদর্শিত হয়। দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে নির্মিত চলচ্চিত্রটির প্রশংসা করেছেন দেশি-বিদেশি দর্শক। নিউইয়র্ক থেকে আরও জানাচ্ছেন হাসানুজ্জামান সাকী।
চোখে দেখতে পায় না কিশোরী আঁখি। সে অষ্টম শ্রেণীতে এসে ভর্তি হয় নতুন একটি স্কুলে। আঁখিকে নিয়ে স্কুলের শিক্ষক আর সহপাঠীদের নানা প্রতিক্রিয়া আর ঘটনা প্রবাহে এগোয় ছবির গল্প। নানা প্রতিবন্ধকতা পেরিয়ে এক সময় জয়ী হয় আঁখি ও তার বন্ধুরা। দুই ঘণ্টার হৃদয়ছোঁয়া এ ছবিটি দেখে মুগ্ধতার কথা জানিয়েছেন, দেশি-বিদেশি সব বয়সী দর্শক।
যুক্তরাষ্ট্রের বিশেষ মর্যাদাসম্পন্ন মিউজিয়ামে ছবিটি প্রদর্শিত হওয়ায় নিজের আনন্দময় অনুভূতির কথা জানান পরিচালক মোরশেদুল ইসলাম। আর এমন ছবি নির্মাণের জন্য পরিচালককে অভিনন্দন জানান প্রবাসী আরেক খ্যাতিমান চলচ্চিত্রকার কবীর আনোয়ার।
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম বলেন, 'আঁখি ও তার বন্ধুরা এটা প্রদর্শিত হচ্ছে নিউইয়র্কে মিউজিয়াম অফ মুভি ইমেজে। এটা আমার জন্য অত্যন্ত আনন্দের বিষয়। অনেকেই আমার ছবিটা দেখতে এসেছেন। বাংলাদেশি ও বিদেশী দর্শকরা এসেছেন দেখে আমার খুব ভাল লাগছে।'
প্রবাসী চলচ্চিত্রকার  কবীর আনোয়ার বলেন, 'বিশেষ করে শিশুরা যে কত সৃজনশীল এবং কত দুঃসাহসী এবং কিভাবে তারা ফুটে উঠতে পারে তাদের শ্রেষ্ঠ গুণগুলি দিয়ে এই ছবিতে সেটাই ফুটে উঠেছে।'
নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল জানিয়েছেন, বাংলা চলচ্চিত্র নিয়ে ভবিষ্যতে আরও বড় পরিসরে তার পরিকল্পনার কথা।
নিউইয়র্ক সাদিয়া কনসাল জেনারেল ফয়জুন্নেসা বলেন, আমাদের ইচ্ছা আছে একসঙ্গে মিলে একটি ফিল্ম উৎসব করার।'
প্রদর্শনীর আগে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop