ksrm

যে গ্রামে থাকে কোটিপতি কুকুর!

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
somoy
বিশ্বের ৭ হাজার ৬০০ কোটি মানুষের মধ্যে কোটিপতি আছেন খুব কমই। কিন্তু এবার জানা গেল, ভারতে আছে এমন এক গ্রাম, যেখানে সব কুকুরই কোটিপতি!
 
 
ভারতের গুজরাট রাজ্যের মেহসানার পাশের পাঞ্চোট গ্রামে রয়েছে কোটিপতি কুকুরগুলো। জানা যায়, ‘মন্দ নি পতি কুতরিয়া ট্রাস্ট’ নামে একটি কুকুরের সংস্থা রয়েছে। এই সংস্থার আছে ২১ বিঘা জমি। এই জমির দাম প্রতি বিঘা প্রায় ৩.৫ কোটি টাকা। আর সংস্থাটির অধীনে রয়েছে প্রায় ৭০টি কুকুর। প্রতিটি কুকুরের নামে ১ কোটি করে টাকা রাখা আছে।
সংস্থার অধ্যক্ষ ছগনভাই পাটেল জানান, কুকুরের জন্য আলাদা ভাগ রাখার প্রচলন বহু বছর আগের। এটা জীবের প্রতি দয়া ও প্রেমের পরিচয়। বিত্তবানদের জমির ছোট ছোট খণ্ড দান করার পর এ প্রথা শুরু হয়েছিল। সে সময় জমির দাম এতো বেশি ছিল না। ৭০ বছর আগেই জমিগুলো ট্রাস্টের কাছে চলে যায়। কিন্তু আজও সেই জমির মালিকের নামের জায়গায় কুকুরগুলোর নামই আছে।
তিনি আরো জানান, জমির দাম বাড়ার পরেও কেউই তাদের দান করা জমি ফেরত নেননি। এখন সেখানে চাষ হয় ফসল।
ফসল ফলানোর আগে সংস্থাটি তার নিজের জমির একটি প্লটের নিলাম ডাকে। যে সবচেয়ে বেশি দাম দেয়, তাকেই সারা বছরের জন্য চাষ করার অনুমতি দেওয়া হয়। নিলাম থেকে পাওয়া টাকা দিয়েই গ্রামের কুকুরগুলোর খরচ বহন করা হয়। ওদের সেবা করা হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop