বিনোদনের সময়কলকাতায় বাংলাদেশি চলচ্চিত্র উৎসব শুরু

সুব্রত আচার্য

fb tw
কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে বাংলাদেশি চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।
 
সোমবার (২৫ জুন) বিকাল ৪টায় নন্দন প্রেক্ষাগৃহে আকা রেজা গালিব নির্মিত ইমপ্রেস টেলিফিল্ম-এর ‘কালের পুতুল’ প্রদর্শনের মধ্য দিয়ে এ উৎসব শুরু হয়েছে। চারদিনব্যাপী চলা এ আয়োজনে বাংলাদেশের ৮টি চলচ্চিত্র দেখানো হবে।
সন্ধ্যা সোয়া ৭টায় বাংলাদেশি চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন রাজ্য সরকারের তথ্য ও প্রযুক্তিমন্ত্রী নাট্যকার-অভিনেতা ব্রাত্য বসু। বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখার্জি অন্যতম অতিথি এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশের টেলিভিশন ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের।
প্রথমদিন ‘কালের পুতুল’ ছাড়াও সন্ধ্যায় দেখানো হবে তৌকির আহমেদের ‘অজ্ঞাতনামা’। বাকি তিনদিনের মধ্যে ২৬ জুন বিকাল ৪টায় ইকরাম খান নির্মিত ‘খাঁচা’ এবং সন্ধ্যায় আবু সৈয়দের ‘ড্রেসিং টেবিল’, ২৭ জুন মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’ এবং ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কনটিনিউড’ দেখানো হবে যথাক্রমে ৪টা এবং ৭টার শো-তে।
শেষ দিন (২৮ জুন) বিকাল ৪টা এবং সন্ধ্যা ৭টায় দেখানো হবে যথাক্রমে অরুণ চৌধুরীর ‘আলতা বানু’ এবং অনিমেষ আইচের ‘ভয়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্র দুটি।  সবগুলো চলচ্চিত্রই ইমপ্রেস টেলিফিল্ম-এর ব্যানারে নির্মিত হয়েছিল।
এই ছবিগুলো নন্দন-২ এবং নন্দন-৩ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বলে জানিয়েছেন চলচ্চিত্র উৎসবের আয়োজক প্রতিষ্ঠান ফেডারেশন অফ ফিল্ম সোসাইটি অফ ইন্ডিয়া (পূর্বাঞ্চল শাখা)।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop