ভোটের হাওয়ারাসিক নির্বাচনে জনসংযোগে ব্যস্ত প্রার্থীরা

সাইফুর রহমান রকি

fb tw
ঘনিয়ে আসছে রাজশাহী সিটি করর্পোরেশন নির্বাচন। তাই জনসংযোগে ব্যস্ত আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী। ভোটাররা বলছেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবে এমন সৎ ও যোগ্য প্রার্থীকে নগর পিতা নির্বাচিত করতে চান। আর অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়ার কথা জানান রির্টানিং অফিসার।
আগামী ৩০ জুলাই রাজশাহী সিটি করর্পোরেশন নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় সমর্থন পেয়ে প্রতিটি ওয়ার্ড পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন এএইচএম খায়রুজ্জামান লিটন। পিছিয়ে নেই বিএনপি সমর্থিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলও।
 দু’দলের মেয়র প্রার্থী কৌশলে ভোটারদের মন জয় করতে গ্রিন, ক্লিন ও এডুকেশন সিটি গড়ে তোলার প্রতিশ্রুতি দিচ্ছেন। এছাড়া দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রার্থীরা আগে ভাগে নৌকা ও ধানের শীষ মার্কায় ভোট চাইছেন।
রাসিকের আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, 'প্রচারণা চলেছে গত কয়েক মাস ধরেই। এখন তা সমন্বিতভাবে করতে যাচ্ছি আমরা। অতীতের যে কোনো সময়ের চেয়ে আমরা ঐক্যবদ্ধ।'
রাসিকের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, 'একটা যুদ্ধে নামার জন্য যে কৌশল, প্রক্রিয়া দরকার তা আমরা ইতিমধ্যে নির্ধারণ করেছি। এবং আলাপ আলোচনার মধ্যে দিয়ে তা বাস্তবে রূপ নেবে।'
ভোটাররা বলছেন, অবশ্য দল মতের উর্ধ্বে উঠে নগর উন্নয়নে কাজ করবে এমন প্রার্থীকে মেয়র নির্বাচিত করতে চান।
এদিকে, প্রার্থীরা যাতে আচরণবিধি মেনে তাদের প্রচারণা চালায় সেজন্য সকলকে অবহিত করার পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তৎপর থাকার কথা জানান রাজশাহী রিটানিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম।
রাজশাহী সিটি করর্পোরেশনের ত্রিশটি ওয়ার্ডে ৩ লাখ ১৮ হাজার ১৩৮ ভোটার, আর কেন্দ্র ১৩৮টি। বিগত সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পান ১ লাখ ৩১ হাজার ৫৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন পান ৮৩ হাজার ৭২৬ ভোট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop