ভোটের হাওয়ামানিকগঞ্জ-২ আসনে জয় পেতে মরিয়া বিএনপি

ওয়েব ডেস্ক

fb tw
পদ্মা-নদী বেষ্টিত মানিকগঞ্জ দুই আসনটি দীর্ঘদিন বিএনপির ও একবার জাতীয় পাটির দখলে থাকলেও বর্তমানে আওয়ামী লীগের দখলে রয়েছে। স্বাধীনতার দীর্ঘ দিন পর হারানো সিট ফিরে পেতে মরিয়া বিএনপি আর ধরে রাখতে কাজ করছে আওয়ামী লীগ। আগামী নির্বাচনে যোগ্য প্রার্থীকে বেচে নিতে চায় ভোটাররা।

সিংগাইর, হরিরামপুর ও মানিকগঞ্জ সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে মানিকগঞ্জ দুই আসন, একটি পদ্মা নদী বেষ্টিত জনপদ। এখানকার বেশিরভাগ মানুষ কৃষি কাজের উপর নির্ভরশীল।দুই উপজেলাতেই রয়েছে কমবেশি নদী ভাঙন, স্বাধীনতার পর স্বাধীনতার পর প্রথম এ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়লাভ করলেও তারপর পাঁচবার বিএনপি জয়লাভ করে আসনটিতে আধিপত্য বিস্তার করেন বিএনপি। 
২০০৯ সালে নির্বাচনে আওয়ামীলীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়ে জয় পায় জাতীয় পার্টি, পরে ২০১৪ সালের নির্বাচনে আওয়ামীলীগ জয়লাভ করে আসনটি নিজেদের দখলে রেখেছে। রাস্তা-ঘাট, স্কুল, কলেজসহ বিভিন্ন উন্নয়নের কাজ করে আগামী নির্বাচনে আসনটি ধরে রাখতে মরিয়া আওয়ামী লীগ।
সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো : শহিদুল রহমান বলেন, আমরা ওয়ার্ড কমিটি, ইউনিয়ন কমিটিসহ অন্যান্য কমিটি গঠন করে তৃণমূলকে শক্তিশালী করতে পাঁচ বছরে ধরে কাজ করছি।
 
 হারানো আসনটি ফিরিয়ে আনতে তৃণমূলে কাজ করছে বিএনপি, অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে আসনটি ফিরে পাবে বিএনপি এমন দাবি দলের হরিরামপুর উপজেলার নেতা সাইফুল হুদা চৌধুরী শাতিলের।
সৎ, যোগ্য, মাদক নির্মূল, জঙ্গিবাদী প্রতিরোধসহ আইনশৃঙ্খলা ও কৃষি এবং রাস্তা-ঘাটের উন্নয়নে কাজ করবে এমন লোককে বেচে নিতে চায় ভোটাররা।
তারা বলেন, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে আইনশৃঙ্খলার সুন্দর পরিবেশ বজায় রাখতে পারবেন, এমন একজন প্রার্থীকে আমরা ভোট দিতে চাই।
মানিকগঞ্জ দুই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৫৫৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৪ হাজার ৮০২ জন এবং নারী ভোটার রয়েছে ১ লাখ ৯৬ হাজার ৭৫৩ জন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop