ksrm

পশ্চিমবঙ্গভারতীয় জাল নোটসহ দুই বাংলাদেশি গ্রেফতার

কলকাতা অফিস

fb tw
somoy
ভারত-বাংলাদেশের পেট্রাপোল সীমান্তে বৈধভাবে ভারতে প্রবেশ করার সময় দুই বাংলাদেশি যুবককে আটক করেছে দেশটির শুল্ক বিভাগের কর্মকর্তারা। আটকৃত দুজনের নাম মহম্মদ জোসেফ ও মহম্মদ রাকিব। ঢাকার মিরপুরের বাসিন্দা এই দুজনে সম্পর্কে মামা ও ভাগ্নে। শুল্ক দফতরের দাবি, দুইটি ব্যাগের মধ্যেই একটি করে কাগজের প্যাকেটে তিনটি করে দুই হাজার রুপির নোট এবং চারটি করে পাঁচশত ভারতীয় জাল নোট পাওয়া গেছে।
 
বুধবার (৪ জুলাই) সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হলে বৃহস্পতিবার (৫ জুলাই) বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে ধৃতদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। যদিও ধৃত দুই বাংলাদেশি যুবকের দাবি, ষড়যন্ত্র করে তাদের ফাঁসানো হয়েছে। বৈধ পাসপোর্টে ভিসা নিয়ে ভারতে ঢুকেছেন তারা।
 
এ বিষয়ে যোগাযোগ করা হলে পেট্রাপোল সীমান্তের শুল্ক দপ্তরের সুপার অর্কপ্রভ বন্দোপাধ্যায় জানিয়েছেন, মো. জোসেফ এবং মো. রাকিব নামে দুই বাংলাদেশি নাগরিক বুধবার সন্ধ্যা নাগাদ সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। শুল্ক দফতরে ব্যাগেজ পরীক্ষায় সময়ই তাদের দুজনের ব্যাগ রেখে চলে গিয়েছিলেন।
কিছু সময় পর দুজনই পাসপোর্ট এন্ট্রি সিল লাগিয়ে শুল্ক দফতরে যান এবং ফেলে যাওয়া ব্যাগ দুটি খোঁজেন। ওই যুবকদের গতিবিধি সন্দেহজনক বলে মনে হওয়ায় শুল্ক দফতরের একজন কর্মকর্তা ডেকে নিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করেন। এবং ব্যাগ তল্লাশিতে ব্যাগের মধ্যে দুটো খামে ভরা ভারতীয় নকল নোট উদ্ধার করেন।
তবে শুল্ক দফতরের ওই কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদ করলে তারা এই নোটের বিষয়ে কিছু জানেন না বলে জানান। এবং যড়যন্ত্র করে ফাঁসানোর কথা বলেন। 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop