প্রবাসে সময়কলকাতার পর্যটন মেলায় পুরস্কৃত বাংলাদেশ

সুব্রত আচার্য

fb tw
কলকাতায় আয়োজিত আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৮-এ এবার 'মোস্ট ইনোভেটিভ স্টল ডিজাইনে' শিরোপা জিতেছে বাংলাদেশ। রোববার মেলার শেষ দিনে বাংলাদেশ টুরিজম বোর্ডকে এ পুরস্কার দেয়া হয়। ভারতের ট্যুর অ্যান্ড ট্রাভেল ফেয়ার নামের এই আয়োজনে বাংলাদেশ অন্যতম অংশিদার দেশ ছিলো। সিঙ্গাপুর, থাইল্যান্ড ও নেপালসহ ১৩টি দেশ এবং ভারতের ২৮টি রাজ্য অংশ নেয় দেশটির সবচেয়ে বড় ও প্রাচীন এই পর্যটন মেলায়।  
রোববার (৮জুলাই) সকালে কলকাতায় আয়োজিত আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৮- সাধারণ পর্যটকদের জন্য খুলে দেয়া হয়। সাপ্তাহিক ছুটির দিনের পাশাপাশি ভ্রমন প্রিয় ভারতীয়দের সামনে বাংলাদেশ সহ প্রতিবেশী দেশের ভ্রমন বৃত্তান্ত থাকায় মেলায় আসার সুযোগ ছাড়েননি অনেকেই।
এর আগে শুক্রবার সকালে কলকাতায় উদ্বোধন করা হয় ৩দিন ব্যাপী ৩০তম আন্তর্জাতিক পর্যটন মেলার। এরপর দুদিন চলে গেছে মেলায় অংশ নেয়া দেশ বিদেশের পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মধ্যে নানা ধরণের বৈঠক এবং চুক্তিসহ ব্যবসায়িক যোগাযোগ স্থাপনে।
 
কলকাতার আন্তর্জাতিক এই পর্যটন মেলা শতভাগ সফল বলে মনে করেন বাংলাদেশ থেকে আগত পর্যটন ব্যবসায়ীরা।
এবারের মেলায় দিনাজপুরের কান্তজি মন্দিরের আদলে তৈরি প্যাভিলিয়নের জন্য বাংলাদেশ টুরিজম বোর্ডকে 'মোস্ট ইনোভেটিভ স্টল ডিজাইনের' পুরস্কার দেয়া হয়।
 
শাহজাহান কবীর (উপ-পরিচালক, বাংলাদেশ টুরিজম বোর্ড) বলেন, বাংলাদেশ টুরিজম বোর্ড যে প্যাভিলিয়নটি করেছে সেটিই পুরস্কৃত হয়েছে। এত বেশি ভীড়, আমরা অনেক রেসপন্স পেয়েছি।
আয়োজকরা জানান, মেলায় আগত দর্শনার্থীদের বেশিরভাগই বাংলাদেশ প্যাভিলয়ন পরিদর্শন করেছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop