ksrm

বাংলার সময়মৃত্যুফাঁদে পরিণত হয়েছে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত(ভিডিও)

কমল দে

fb tw
ভূমির প্রকৃতিগত বৈচিত্র্যের পাশাপাশি যথাযথ তদারকির অভাবে মৃত্যুফাঁদে পরিণত হয়েছে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত। এখানে যেমন অসংখ্য চোরাবালির গর্ত রয়েছে, তেমনি রয়েছে হঠাৎ করেই শুরু হওয়া সাগরের গভীরতা। আর এই চোরাবালির গর্ত এবং সাগরের গভীরতায় ডুবে ঘটছে প্রায়ই প্রাণহানির ঘটনা। গত ১৫ দিনে এ সৈকতে গোসল করতে নেমে মৃত্যু  হয়েছে ৫ জনের। এ অবস্থায় সাগরের এই সৈকতে গোসলে নামা নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন।
গত ৬ই জুলাই সীতাকুন্ড বাঁশবাড়িয়া সৈকতে গোসল করতে নেমে চোরাবালির গর্তে পড়ে যায় তিন যুবক। টানা ২১ ঘণ্টা অভিযান চালিয়ে ফায়ার সার্ভিস এবং নৌবাহিনী তাদের মরদেহ উদ্ধার করা হয়। এখানেই শুরু কিংবা শেষ নয়, এর আগে গত ২২ জুন গোসলে নেমে ভেসে যায় দু’যুবক। পরদিন তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

দেড় বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে প্রচারণা চালিয়ে ভ্রমণ কেন্দ্রিক একটি গ্রুপ বাঁশবাড়িয়া সৈকতকে জনপ্রিয় করে তোলে। কিন্তু কোনো রকম অবকাঠামোগত সুবিধা গড়ে না উঠলেও ভ্রমণ পিয়াসীরা এখানে আসতে শুরু করেন। এমনিতেই এই সৈকতে ভূমির গঠনে জটিলতা রয়েছে, সে সাথে বিভিন্ন শিল্প গ্রুপ মাটি কাটায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত।  
নিরাপত্তার অভাবে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাঁশবাড়িয়া সৈকতে পানিতে নামর কিংবা গোসল করার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে মাত্র দেড় কিলোমিটার দূরত্বে এ সৈকতের অবস্থান। সীতাকুন্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের এই সৈকতটি অন্তত তিন কিলোমিটার দীর্ঘ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop