ফুটবল বিশ্বকাপলুঝনিকিতে শুরু, লুঝনিকিতেই শেষ

সময় সংবাদ

fb tw
somoy
মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। ঠিক এক মাস আগে এই স্টেডিয়ামেই ব্রিটিশ সংগীতশিল্পী রবি উইলিয়ামস ও রাশিয়ান সংগীতশিল্পী আইদা গারিফুলিনার ''লেট মি এন্টারটেন ইউ'' গানে পারফরম্যান্সের মধ্য দিয়ে পর্দা উঠে রাশিয়া বিশ্বকাপের। স্মরণকালের মধ্যে এবারের আসরেই কোন ধরণের বাড়তি আয়োজন ছাড়াই বিশ্বকাপের উদ্বোধন দেখে গোটা বিশ্ব। এ নিয়ে তাই সমালোচনাও শুনতে হয় আয়োজক দেশ রাশিয়াকে।
ঠিক এক মাস পরেই পুরো লুঝনিকি স্টেডিয়াম আবারো উৎসবে রাঙানো। তবে এবার সমাপনী অনুষ্ঠানে। উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে নানা আলোচনা সমালোচনা থাকলেও সমাপনী স্মরণীয় করে রাখতে কোন কমতি রাখেনি রাশিয়া। যেখানে শুরু থেকেই থাকে চমক।
স্টেডিয়ামে নানা রংয়ের ঢংয়ের পোশাক পড়া পারফরমারদের মাধ্যমে মাঠে ছোট ছোট ইলেকট্রনিক বোর্ড দিয়ে তৈরি করা হয় দারুণ এক জায়ান্ট স্ক্রিন। এরপর গ্যালারি মাতাতে একে একে মাঠে হাজির হন হলিউডের বিখ্যাত অভিনেতা উইল স্মিথ, মার্কিন সংগীতশিল্পী নিকি জ্যাম ও আলবেনিয়ার পপ সংগীতশিল্পী ইরা ইস্ত্রাফি। রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল থিম সং-''লিভ ইট আপ''-এ পারফরম্যান্স করে দর্শকদের মাতিয়ে রাখেন তারা। আর তাদের পরিবেশনা চলতে চলতেই ইলেক্ট্রনিক বোর্ডে ফুটে উঠে দুই ফাইনালিস্ট ফ্রান্স ও ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের প্রতিকৃতি।
এরপর দক্ষিণ কোরিয়ান ব্যান্ড ইএক্স-ওর সঙ্গে বঙ্গো ড্রাম বাজিয়ে সাম্বা ছন্দের সুর তুলে সবাইকে মাতিয়ে রাখেন ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদিনহো। সঙ্গে ছিলেন রাশিয়ার বিখ্যাত অপেরা শিল্পী আইদা গারিফুলিনাও।
সমাপনী অনুষ্ঠান শেষে বিশ্বকাপ ট্রফি নিয়ে লুঝনিকিতে হাজির হন ২০১৪-র বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি দলের অধিনায়ক ফিলিপ লাম। সঙ্গে ছিলেন রাশিয়া বিশ্বকাপের ব্যান্ড অ্যাম্বাসেডর ভিক্টোরিয়া লোপেরোভা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop