ksrm

ফুটবল বিশ্বকাপমদ্রিচের ফুটবল শৈলী'তে মুগ্ধ বিশ্ব

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বকাপের সেরা খেলোয়াড় গোল্ডেন বল জিতেছেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ। আর সেরা উদীয়মান ফুটবলার হয়েছে ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। ফাইনাল না খেললেও গোল্ডেন গ্লাভস আর বুট জিতেছেন যথাক্রমে থিবো কোর্তোয়া ও হ্যারি কেইন। এছাড়া ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফরাসি মিডফিল্ডার আন্তোঁয়ান গ্রিজম্যান।
 
এ যেন বিশ্বকাপের অলিখিত নিয়ম। রানার্সআপ দলটির হাতেই উঠবে সেরা খেলোয়াড়ের ট্রফি। ২০১০ আসর ছিলো ব্যতিক্রম। তবে ৯৮ থেকে প্রতিটি আসরের গোল্ডেনবল জয়ী খেলোয়াড়টি ছুঁতে পারেনি বিশ্ব সেরার সোনালি ট্রফি।
ক্ষণে ক্ষণে রং বদলানো আর আন প্রেডিক্টেবল রাশিয়া বিশ্বকাপেও ব্যতিক্রম ঘটেনি তার। ২ গোল আর নজরকাড়া পারফর্মেন্সে এবারের আসরের সেরা খেলোয়াড়টি ক্রোয়াট অধিনায়ক লুকা মদ্রিচ। বিশ্বকাপে পুরো দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়ার সঙ্গে, তার ফুটবল শৈলী মুগ্ধ করেছে বিশ্বকে।
টানা দ্বিতীয় আসরে, বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার গেছে ফ্রান্সে। গেলবার পল পগবার পর এবারের উদীয়মান ফুটবলারের পুরস্কারও গেছে ফরাসিদের ঘরে। পুরো আসরে আলো ছড়ানো ১৯ বছর বয়সী তরুণ তুর্কি কিলিয়ান এমবাপ্পে জিতেছেন এ পুরস্কার। দলকে বিশ্বকাপ জেতানোর পথে করেছেন ৪টি গোল।
বিশ্বকাপে ফাইনালে না থাকলেও গোল্ডেন গ্লাভস' অনুমেয় ভাবেই গেছে থিবো কোর্তোয়ার দখলে। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারতে হয়েছিলো এই কোর্তোয়ার কাছেই। একের পর এক অতিমানবীয় সেভে, এবারের বিশ্বকাপে নজর কাড়েন ২৬ বছরের এই গোলরক্ষক। পুরো টুর্নামেন্টে ২৭টি সেভে প্রায় প্রতিটি ম্যাচেই একাই দেয়াল হয়ে দাঁড়ান প্রতিপক্ষের সামনে।
ব্যক্তিগত আরো একটি পুরস্কার গেছে সেমিফাইনালিস্ট দলের ঘরে। ৪ পেনাল্টিতে মোট ৬ গোল করে গোল্ডেন বুট জিতেছেন ইংলিশ দলপতি হ্যারি কেইন। ৩ অ্যাসিস্ট আর ৪ গোলে সিলভার বল জিতেছেন গ্রিজম্যান। ব্রোঞ্জ বল পেয়েছেন রোমেলু লুকাকু।
আর আসরের ফেয়ার প্লে অ্যাওয়ার্ড গেছে নক আউট না পেরুনো স্পেনের দখলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop