ksrm

ফুটবল বিশ্বকাপরেফারির পেনাল্টির সিদ্ধান্ত বিতর্কিত: ক্রোয়াট মিডফিল্ডার

সময় সংবাদ

fb tw
somoy
মাত্র শুরু, যেতে হবে বহুদূর। বিশ্বকাপ শিরোপা জেতার পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ১৯ বছর বয়সী ফরাসী তারকা কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপ জয়ে নিজেদের স্বপ্নপূরণের কথা বলেছেন, পগবা, ভারানে, কান্তেরা। আর শিরোপা জিততে না পারলেও পুরো টুর্নামেন্টে ভালো খেলায় গর্বিত ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ। তবে, রেফারির পেনাল্টির সিদ্ধান্তকে বিতর্কিত বলেছেন, মিডফিল্ডার ইভান পেরিসিচ।
 
উদযাপন থামছেই না। থামার কথাও না। বিশ্বকাপের সোনালি ট্রফিটা ছুয়ে দেখা কি আর অত সহজ। ফরাসিরা সেটা পেরেছেন। তাই মাঠের উদযাপনটা ছড়িয়ে গেলো ড্রেসিং রুম থেকে শুরু করে সবখানে।
১৯ বছরের কিলিয়ান এমবাপ্পের অনুভবটা একদম আলাদা। এত অল্প বয়সে নাম লিখিয়েছেন ইতিহাসের সোনালী পাতায়। জানালেন, মাত্রতো শুরু। যেতো হবে বহুদূর।
খুশির মাত্রা সীমা ছাড়িয়েছে। এটাইতো স্বাভাবিক। পল পগবার তর সইছে না। পরিবারকে সময় দিতে হবে। গণমাধ্যমের সামনে তাই দাঁড়ানোর একদম সময় নাই।
কেউ জেতে কেউবা হারে। চিরন্তন সত্যটা মেনে নিতেই হবে। বিজিত দলের নাম ক্রোয়েশিয়া। তাই বলে সব গুটিয়ে বসে থাকেনি ক্রোয়াটরা। মন খারাপের মধ্যেও দলের মধ্যমনি লুকা মদ্রিচের মাথা তবু উচুঁতে। বলেছেন, ফাইনাল খেলতে পারাটা তাদের জন্য অনেক বেশি গর্বের।
ফরাসিরা শিরোপা জিতেছে। তবে ভালো খেলেই হেরেছে ক্রোয়াটরা। তাই হয়ত রেফারির একটা সিদ্ধান্ত নিয়ে কিছুটা অভিযোগ আছে। ইভান পেরিসিচের হ্যান্ডবলে দেয়া হয় পেনাল্টি। সীদ্ধান্তটা মানতে পারছেননা এ মিডফিল্ডার। তার মতে, হাতে বল লাগাটা ইচ্ছেকৃত ছিলোনা।
পেরিসিচের হাতে লেগেছিলো বলে হয়তো মানতে পারছেন না তিনি। তবে ক্রোয়েশিয়ার অন্য ফুটবলারও কোচ জানিয়েছেন, একটা সিদ্ধান্ত ম্যাচের সব কিছু নয়। সেটা ভুলে রেফারিকে শুভ কামনা জানিয়েছেন তারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop