ফুটবল বিশ্বকাপ'৫০ লাখের ক্রোয়েশিয়া ফাইনাল খেলে, আমরা খেলি হিন্দু-মুসলিম'

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার জনসংখ্যা বাংলাদেশের একটি বিভাগের জনসংখ্যার চেয়েও অনেক কম। মাত্র ৫০ লাখ জনসংখ্যার দেশটি এবার বিশ্বকাপের ফাইনাল খেললো। অথচ বিশ্বের অনেক বড় বড় দেশ আছে যারা বিশ্বকাপ খেলারই যোগ্যতা অর্জন করতে পারেনি।
একটি দেশের জনসংখ্যার সাথে তাদের খেলুড়ে সামর্থ্যের খুব বেশি সম্পর্ক থাকে না। তারপরেও বিশ্বকাপের ফাইনালে উঠা ক্রোয়েশিয়ার সঙ্গে ভারতের জনসংখ্যার তুলনা করে একটি টুইট করেছেন ভারতীয় ক্রিকেটার হরভজান সিং। তার টুইট নিয়ে বেশ আলোচনাও হচ্ছে।
১৯৯৮ এর পর আবার ফিফা বিশ্বকাপ জিতে নিল ফ্রান্স। প্রতিপক্ষ ছিল ক্রোয়েশিয়া। যে দেশের জনসংখ্যা ৫০ লাখের আশপাশে। সেই দেশ সবাইকে মাত দিয়ে পৌঁছে গিয়েছিল বিশ্বকাপ ফাইনালে। কিন্তু চ্যাম্পিয়ন হতে না পারলেও তাঁদের ফুটবলে মুগ্ধ গোটা বিশ্ব।
আর তাইতো টুইটারে হরভজfন লিখেছেন, '৫০ লাখ জনসংখ্যার একটা দেশ ক্রোয়েশিয়া বিশ্বকাপ ফাইনাল খেলবে। আর আমরা ১৩৫ কোটির দেশ হিন্দু-মুসলমান খেলছে। ভাবনা বদলাও তা হলে দেশ বদলাবে।'
এখন পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে পা রাখতে পারেনি ভারত। তবে সবশেষ অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ খেলেছে তারা। ভারত সেই বিশ্বকাপ আয়োজন করায় আয়োজক দেশ হিসেবে তারা খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু গ্রুপ পর্যায়ের সব ম্যাচ হেরে বিদায় নিতে হয়েছে। বড়দের বিশ্বকাপ খেলা তো দুরের কথা, ছোটদের বিশ্বকাপেও মুখ থুবড়ে পড়েছে ভারত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop