ভোটের হাওয়াঢাকা-১০ আসন আ.লীগের লক্ষ্য হ্যাটট্রিক জয়,পুনরুদ্ধারে মরিয়া বিএনপি

ওমর ফারুক

fb tw
জাতীয় নির্বাচনের ৫ মাস আগেই ভোটের হাওয়া বইতে শুরু করেছে রাজধানীর অভিজাত এলাকা ঢাকা-১০ আসনে। ক্ষমতাসীন আওয়ামী লীগের লক্ষ্য হ্যাটট্রিক জয়, আর পুনরুদ্ধারে মরিয়া সংসদের বাইরে থাকা বিএনপি। একক প্রার্থীর ব্যাপারে আওয়ামী লীগ অনেকটা নিশ্চিত থাকলেও বিএনপিতে রয়েছে একাধিক মনোনয়ন প্রত্যাশী। ভোটাররা বলছেন, ব্যালটের লড়াইয়ে তুলনামূলক যোগ্য প্রার্থীকে বেছে নিতে ভুল করবেন না তারা।
রাজধানীর ধানমন্ডি-কলাবাগান, ব্যস্ততম নিউমার্কেট আর তুলনামূলক অবহেলিত হাজারীবাগ নিয়ে গঠিত সংসদীয় আসন ঢাকা-১০। ভোটের আবেদন কিংবা বিভিন্ন উৎসবে শুভেচ্ছা জানিয়ে রকমারি ফেস্টুন, ব্যানার আর পোস্টার সাঁটিয়ে রাজনৈতিক নেতারা যেমন গড়ে তুলছেন নির্বাচনী আবহ, তেমনি সাধারণ মানুষের ভাবনায়ও প্রাধান্য পাচ্ছে ভোটের নানা সমীকরণ।
৯০ পরবর্তী নির্বাচনগুলোতে এ এলাকায় একবার ধানের শীষ, তো অন্যবার হাওয়া লেগেছে নৌকার পালে। ৯১ আর ২০০১ সালে বিএনপি জয় পেলেও ৯৬, ২০০৮ আর ২০১৪ সালে আসনটি যায় আওয়ামী লীগের ঘরে। আসছে নির্বাচনে একক প্রার্থী নিয়ে ক্ষমতাসীন দল অনেকটা নির্ভার থাকলেও বিএনপিতে আলোচনায় রয়েছে একাধিক নাম।
বর্তমান সরকারের ২ মেয়াদে এই এলাকায় শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ সব খাতে উন্নয়নের প্রভাব থাকার দাবি করে আওয়ামী লীগ বলছে, আগামী নির্বাচনেও নৌকার পক্ষেই রায় দেবেন ভোটাররা।
তবে বিএনপি নেতারা বলছেন, সব দিক বিবেচনা করে কাঙ্ক্ষিত উন্নয়নের স্বার্থে ধানের শীষে আস্থা রাখবেন ভোটাররা।
উভয় দলই ঢাকা ১০ আসন নিয়ে আশাবাদী থাকলেও আগামী ডিসেম্বরে ব্যালটের মাধ্যমে ভোটাররাই দেবেন চূড়ান্ত রায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop