বাণিজ্য সময়উন্নয়ন দৃশ্যমান হলেও কমছে না বেকারত্ব : ডেপুটি গভর্নর

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
সুনির্দিষ্ট পরিকল্পনা আর কর্মমুখী শিক্ষা সম্প্রসারণের অভাবে প্রত্যাশিত অগ্রগতি আসছে না কর্মসংস্থান সৃষ্টিতে। এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান। তিনি মনে করেন, দেশের চলমান উন্নয়ন দৃশ্যমান হলেও ঠিক সে অর্থে কমছে না বেকারত্ব।
 
বৃহস্পতিবার (১৯ জুলাই) রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন ও অগ্রণী ব্যাংকের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রান্তিক কৃষকদের প্রচলিত প্রক্রিয়ায় কৃষি ঋণ আবেদনের ভোগান্তি দূর করার লক্ষ্যে কৃষি ও পল্লীঋণ সহজীকরণ প্রকল্প চালু করে কেন্দ্রীয় ব্যাংক। 
এটুআই জানায়, প্রধানমন্ত্রী কার্যালয়ের উদ্ভাবনী সেবা তহবিলের মাধ্যমে সহজ শর্তে কম সুদে তৃণমূল কৃষকদের ঋণ সহায়তা দেবে সরকার। 
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি কমিশনার এস এম মনিরুজ্জামান বলেন, ‘আমাদের যেভাবে গ্রোথ বা উন্নয়ন ঘটছে, অনেকেই বলছেন, যে আমার সেভাবে এমপ্লয়মেন্টটা হচ্ছে না। কিন্তু যে কথা আমাদের ইডি বলছিলেন যে গ্রামের যে অর্থনৈতিক চরিত্র, সেটা কিন্তু আসলেই পাল্টেছে। কিন্তু এমপ্লয়মেন্টটা ক্রিয়েট হচ্ছে না, যেহেতু আমাদের যারা সেমি এডুকেটেড বা হায়ার এডুকেটেড, সেইসমস্ত যায়গাতে আমরা হয়তো সেভাবে অ্যাড্রেস করতে পারছি না।’   

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop