ফুটবল বিশ্বকাপস্টেশনের নামেও ফ্রান্স ফুটবল টিম!

সময় সংবাদ

fb tw
somoy
রাশিয়া বিশ্বকাপ ফুটবলের শিরোপা জিতেছে ফ্রান্স। জিতেছে নিজেদের ফুটবল ইতিহাসের দ্বিতীয় শিরোপা। তাদের শিরোপা জয়ের আনন্দে এখন প্যারিসে উৎসব চলছে। প্যারিসের রাস্তায়, আইফেল টাওয়ারের নিচে, রাইন নদীর ধারে চলছে সমর্থকদের রাতভর উদযাপন।  
এবার দেশকে বিশ্বকাপ জেতানো নায়কদের বরণ করতে প্যারিস নিয়েছে বিশেষ উদ্যোগ। তাদের দেশের বেশ কিছু বাস, ট্রেন স্টেশনের নাম পরিবর্তন করে খেলোয়াড়, কোচের নামে নামকরণ করছে ফ্রান্স। তবে সেটা সাময়িক সময়ের জন্য।
প্যারিস মেট্রো বিশ্বকাপ জয়ী নায়কদের দেশে অভিনন্দন জানাতে ছয়টি স্টেশনের নাম সাময়িক পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে দুটি স্টেশনের নাম করা হবে ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের নামে। আগে একটি স্টপিজের নাম ছিল নটর-ডেম দেশ চ্যাম্পস। এবার তার নাম বদলে রাখা হচ্ছে নটর দিদিয়ের দেশম'স। এছাড়া অন্য একটি স্টেশনের নাম করা হবে দেশম এলসিস ক্লিমেনশ। দেশম বিশ্বের তৃতীয় ব্যক্তি হিসেবে খেলোয়াড় এবং কোচ হিসেবে বিশ্বকাপ জিতেছেন। এমন সম্মাননা তিনি পেতেই পারেন।

বিশ্বকাপের পরদিনই প্যারিসের দুটি বাস স্টপিজের নাম বদলে দিয়েছে প্যারিস। ওদিকে ভিক্টর হুগো স্টেশনের নাম বদলে করা হচ্ছে ভিক্টর হুগো লরিস নামে। ফাইনাল ম্যাচে ফ্রান্সের অধিনায়কের দায়িত্ব ছিল লরিসের ওপর। বার্সের নাম বদলে করা হচ্ছে বার্সে লেস ব্লুস। চার্লস ডি গুইলি ইতোইলির নাম বদলে হচ্ছে টু ইতোইলিস। অর্থাৎ আমরা নতুন দুই তারকা পেয়েছি।
ওদিকে ফ্রান্সের অন্যতম শিল্প নিদর্শন লুভর মিউজিয়ামের শিল্পচিত্র মোনালিসার ছবির নতুন রূপ দিয়েছে মিউজিয়াম কতৃপক্ষ। মোনালিসার গায়ে চাপানো হয়েছে দ্যা ব্লুসদের নীল জার্সি। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop