ফুটবল বিশ্বকাপকোয়ার্টার থেকে বিদায় নেওয়াটা ক্যারিয়ারের সবচেয়ে বড় ট্র্যাজেডি : নেইমার

সময় সংবাদ

fb tw
somoy
রাশিয়া বিশ্বকাপের অন্যতম বড় দাবিদার হয়েও শিরোপা জিততে না পারার বেদনা ছুঁয়ে যাচ্ছে ব্রাজিলিয়ানদের। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার ঘটনাকে ক্যারিয়ারের সবচেয়ে বড় ট্র্যাজেডি হিসেবে উল্লেখ করেছেন নেইমার। সেই সঙ্গে, বিশ্বকাপ চলাকালীন তাকে নিয়ে তৈরি ব্যঙ্গাত্মক কার্টুনকে 'বাড়াবাড়ি' বলে উল্লেখ করেছেন এই সেলেসাও তারকা। এছাড়া, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জনকেও উড়িয়ে দিয়েছেন নেইমার।
 
নেইমার-কৌতিনিয়ো-ফিরমিনো-মার্সেলো-অ্যালিসন। তিতের দলে ছিলো সবই। যাদের নিয়ে ১৬ বছর পর ফুটবল বিশ্ব জয়ের স্বপ্ন দেখছিলো ব্রাজিল। কিন্তু, রাশিয়ার মঞ্চ শেষ পর্যন্ত সাম্বা শিল্পীদের তালে নেচে ওঠেনি। সোনালী প্রজন্মের বেলজিয়ামের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় সেলেসাওরা। যাকে ঘিরে হেক্সা স্বপ্ন দেখা শুরু ব্রাজিলিয়ানদের, এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৭ বার গোলে শট নিয়ে মাত্র ২বার জালের ঠিকানা পেয়েছেন সেই নেইমার। ফেভারিট হয়েও, এভাবে বিদায়ের দুঃখটা গেঁথে আছে হৃদয়ের গভীরে।
ব্রাজিলের ফুটবলার নেইমার বলেন, রাশিয়া বিশ্বকাপ থেকে এভাবে বাদ পড়াটা আমার ক্যারিয়ারের সবচেয়ে বেদনাদায়ক ঘটনা। আমাদের দলটা খুব ভালো ছিলো। কিন্তু, ফুটবল অনিশ্চয়তার খেলা। বিশ্বমঞ্চে খেলা, অনুশীলন, প্রতিবন্ধকতাগুলো থেকে অনেক অভিজ্ঞতা হয়েছে। তিতে দারুণ কোচ। আরও অনেক দিন তার সাহচর্য পাবো বলে আশা করি।
আশা ভঙ্গের ক্ষত নিয়ে পড়ে থাকার পাত্র নন নেইমার। এই ব্রাজিলিয়ান সুপারস্টারের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জন ইউরোপীয় গণমাধ্যমের শিরোনামে অনেকদিন ধরেই। কিন্তু, কোনো কিছুতেই আপাতত কর্ণপাত করতে চাননা তিনি।

নেইমার আরও বলেন, আমি পিএসজিতেই থাকছি। এখানে আমার একটা চুক্তি আছে। সবাই জানে, কেনো আমি প্যারিসে গিয়েছিলাম। এই ক্লাবের হয়ে অনেক কিছু জিততে চাই। আশা করি, সামনের মৌসুমটা অসাধারণ কাটবে।
সাও পাওলো'তে গণমাধ্যমকর্মীদের বহুমুখী প্রশ্নের সম্মুখীন নেইমার। বিশ্বকাপে তাকে নিয়ে তৈরি ব্যঙ্গাত্মক কার্টুন কিংবা কৌতুক মানসিকভাবে কি আঘাত করেছে? উত্তরে আক্ষেপ ঝরে তার কণ্ঠে।
বিশ্বকাপরে ঘটনাগুলো নিয়ে নেইমার বলেন, এগুলো বাড়াবাড়ি। তবে, এসবে আমার যায় আসেনা। আমি শুধু দলকে নিয়ে ভেবেছি। এমন সমালোচনায় অভ্যস্ত আমি।
আছে হতাশা, আছে অনেক বিতর্ক-গুঞ্জন। কিন্তু, সেসব ভুলে নতুন মোড়কে আবির্ভূত হওয়ার অঙ্গীকার নেইমারের। সুপারস্টারকে এভাবেই তো দেখতে চান ব্রাজিলিয়ানরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop