ফুটবল বিশ্বকাপস্পেনের টিকিটাকাই পছন্দ

সময় সংবাদ

fb tw
somoy
পুরোনোকে ধরে রেখেই আগামীতে স্পেন দলকে সাফল্য উপহার দিতে চান কোচ লুই এনরিকে। টিকিটাকা ছন্দের পরিবর্তন নয় বরং এ কৌশলেই আবারো সাফল্য পাবে দল এমনটাই বিশ্বাস তার। আগামী দু'বছর কাতার বিশ্বকাপের জন্য স্পেন দলকে প্রস্তুত করাই মূল লক্ষ্য তার। পুরোনোদের সঙ্গে নতুনদের মিশেলেই দল গড়তে চান তিনি।
 
রাশিয়া বিশ্বকাপের শুরুতেই হইচই ফেলে দিয়েছিলো স্পেন। আসর শুরু না হতেই নিয়মিত কোচ লোপেতেগুইয়ের রিয়ালে যোগ দেয়ার খবর। পাল্টা শোধ নিতে লোপেতেগুইকে বরখাস্ত করে ফার্নান্দো হিয়েরোকে দায়িত্ব দেয় দেশটির ফেডারেশন। চারদিকে অনিশ্চয়তার বাতাস এই বুঝি ভরাডুবি হল লা ফিউরিয়া রোজাদের।
তবে, কান্ডারী হয়ে খুব একটা খারাপ করেননি হিয়েরো। বি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউট পর্বে পা রাখলেও, রাশিয়ার কাছে হেরে বাজে বিদায়ঘন্টা। দায়িত্ব ছাড়েন হিয়েরো। সমর্থকদের চাওয়া নতুন করে ঢেলে সাজানো হোক স্পেনকে। বিষয়টি নিয়ে অনেক ভেবে চিন্তেই বার্সেলোনার সাবেক কোচ লুই এনরিককে দায়িত্ব দিয়েছে ফেডারেশন।
কিন্তু এসেই সব কিছু বদলে দেয়ার পক্ষপাতী নন এনরিকে। বরং স্পেন দল তার পুরোনো টিকিটাকা কৌশলেই খেলবে বলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানিয়েছেন তিনি।
লুইস এনরিক বলেন, দীর্ঘদিন ধরেই সবাই স্পেনের টিকি টাকা ছন্দ দেখে অভ্যস্ত। আমিও চাই স্পেন এ ছন্দেই খেলুক। বরং পুরোনোকে ধরে রেখেই এগোতে চাই আমি। তৃণমূল ও বয়সভিত্তিক দলের দিকে বেশি মনোযোগ দিতে চাই। ২০১০ সালের সাফল্য কাতার বিশ্বকাপে আনতে চাই আমি। এটা আমার নতুন চ্যালেঞ্জ।
স্প্যানিশ ক্লাব বার্সেলোনার অনেক সাফল্যের কারিগর এনরিকে। কাতালানদের দুটি লা লিগা ও একটি চাম্পিয়ন্স লিগ উপহার দিয়েছেন তিনি। লা ফিউরিয়া রোজারাও তার যাদুর ছোয়ায় বদলে যাবে এ স্বপ্নই দেখছেন সমর্থকরা। তবে, অতি আত্মবিশ্বাসী হতে চান না এনরিকে।
তিনি আরো বলেন, 'অনেকেই ফুটবলারদের বয়স হয়ে গেছে এমন নানা কথা বলছে। তবে, অভিজ্ঞতার মূল্য দিতে চাই আমি। অভিজ্ঞদের সঙ্গে নতুনদের নিয়েই এগিয়ে যাওয়া আমার লক্ষ্য।"
আপাতত দু'বছরের জন্য দায়িত্ব দেয়া হলেও, পরে এনরিকের মেয়াদ বাড়তে পারে বলেও জানিয়েছে ফেডারেশন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop