ভোটের হাওয়াঢাকা-১৩ আসনের দখল শুধুই আওয়ামী লীগের

ওয়েব ডেস্ক

fb tw
১৯৯১ থেকে প্রতি নির্বাচনে আওয়ামী লীগ আর বিএনপির মধ্যে বার বার হাত বদল হয়েছে ঢাকা-১৩ আসন। তবে ২০০৮ সাল থেকে আসনটি আওয়ামী লীগের দখলে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে শুরু হয়েছে প্রস্ততি। উভয় দলেরই সম্ভাব্য একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে এবার।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বড় দুই রাজনৈতিক দল দুই মেরুতে অবস্থান করলেও, এখন থেকেই ভোটের মাঠে সরব তারা। বিভিন্ন উপলক্ষকে কেন্দ্র করে শুভেচ্ছা পোস্টার সাঁটিয়ে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। ইতোমধ্যেই ঢাকা ১৩ আসনে এবার কোন দল থেকে কারা সম্ভাব্যপ্রার্থী, তাদের পরিচয় সম্পর্কে অবগত হয়ে গেছেন সাধারণ মানুষ। নানা বিচার বিশ্লেষণে নেতৃত্ব নির্বাচনের কথা জানান তারা।
মোহাম্মদপুর-আদাবর ও শেরে বাংলা থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা ১৩ পূর্বে ছিল ঢাকা ৯ আসন। ১৯৯১ সালে আসনটিতে জয় লাভ করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা। ৯৬ এর নির্বাচনে আওয়ামীলীগের মকবুল হোসেন জয়লাভ করলেও ২০০১ পুনরায় আসনটি দখলে নেয় বিএনপি। ২০০৮ সালে এখন থেকে পাশ করে আওয়ামী লীগের জাহাঙ্গীর কবির নানক। ২০১৪ সালেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।
এবার এই আসন থেকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় আছেন দলটির সম্পাদক মন্ডলীর সদস্য মকবুল হোসেন, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান। স্থানীয় নেতাদের আশা এবারও জাহাঙ্গীর কবির নানককেই মনোনয়ন দিবে দল, আর জয় ধরে রাখতে কাজ করছেন তারা।
মোহাম্মদপুর- আদাবর ঘুরে বিএনপির সম্ভাব্যপ্রর্থীদের কোন প্রকার তৎপরতা চোখে না পড়লেও, দলটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আর চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালামের নাম শোনা যাচ্ছে বেশ। স্থানীয় নেতারা বলছেন, প্রতিকূলতা থাকেও ভোটের মাঠ গোছাচ্ছেন তারা।
তিনটি থানা নিয়ে গঠিত ঢাকা ১৩ আসনের ভোটার সংখ্যা সাড়ে তিন লক্ষাধিক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop