ভোটের হাওয়াঢাকা-১৭ আসনে নেই কোন আ.লীগের সংসদ সদস্য

ওমর ফারুক

fb tw
টানা দশবছর মহাজোট সরকার ক্ষমতায় থাকলেও ঢাকা ১৭ আসনে নেই আওয়ামী লীগের কোন সংসদ সদস্য। তাই একাদশ জাতীয় নির্বাচনে এবার দলীয় প্রার্থী চান আওয়ামী লীগ নেতাকর্মীরা। অন্যদিকে আসনটিতে দলের চেয়ারপারসনকে প্রার্থী হিসেবে ভাবছেন বিএনপি নেতারা। ভোটাররা চাচ্ছেন এমন প্রার্থী, যাকে জনগণ কাছে পাবেন।
ঢাকার অভিজাত এলাকা গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাষানটেক নিয়ে ঢাকা ১৭ আসন গঠিত। আসনটিতে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কোন প্রচারণা দৃশ্যমান না হলেও প্রার্থীতা নিয়ে গুঞ্জন রয়েছে। আসনটিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, বিএনপি'র ব্যারিস্টার নাজমুল হুদা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ওয়াকিল উদ্দিনের নাম শোনা যাচ্ছে।
অন্যদিকে বিএনপি পোস্টার ব্যানারে প্রচারণায় না থাকলেও স্থানীয় নেতারা বলছেন, দলের চেয়ারপারসন অথবা জিয়া পরিবারের কোন সদস্য এ আসন থেকে আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হবেন।
আর গত দশবছরে আসনটিতে আওয়ামী লীগের কোন প্রার্থী না থাকায় আসনটি এবার নিজেদের দখলে নিতে চায় ক্ষমতাসীন দল।
অন্যদিকে বিএনপির থানা পর্যায়ের নেতারা বলছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বর্তমান সরকারের জুলুম নিপীড়ন ও বিএনপির অতীত উন্নয়নকে জনগণের সামনে তুলে ধরা হবে।
তবে ভোটারদের অভিযোগ বর্তমান এমপিকে নির্বাচনের পর এলাকায় দেখা যায়নি, তাই আগামীতে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিবেন তারা।
আসনটিতে ২০০৮ সালে হুসেইন মুহ্ম্মদ এরশাদ আর গেল নির্বাচনে বিএনএফের আবুল কালাম আজাদ টেলিভিশন প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop